• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন, মামলা


বরগুনা প্রতিনিধি জানুয়ারি ২, ২০১৭, ০৫:৪১ পিএম
যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন, মামলা

বরগুনা: জেলায় স্বামীসহ ছয় জনের বিরুদ্ধে যৌতুকের দাবীতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ এনে মামলা করেছেন নাজমুন নাহার লিমা নামের এক গৃহবধূ। সোমবার (২ জানুয়ারি) সকালে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জুলফিকার আলী খান বাদীর মামলাটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেয়।

গত ১১ নভেম্বর (শুক্রবার) এ নির্যাতনের ঘটনাটি ঘটেছে বরগুনা সদর উপজেলার আয়লা চান্দখালী গ্রামে দুপুরে। মামলার আসামীরা হলো একই গ্রামের ইসমাইল মৃধার ছেলে লিটন মিয়া ও তার আপন ভাই খলিল, হারুন, ফারুক। লিটনের আত্মীয় মোসলেমের ছেলে মিলন ও আফজালের ছেলে লাভলু।

মামলার বাদী নাজমুন নাহার লিমা জানান, ২০০৪ সালে লিটনের সঙ্গে তার বিয়ে হয়। বিয়ের পর থেকে লিটন ও তার পরিবার বিভিন্ন সময় তিন লাখ টাকা যৌতুক দাবি করে তাকে অমানসিক নির্যাতন করে আসছে। সংসার ও স্বামীর কথা চিন্তা করে এতোদিন লিমা সংসার করে আসছে।

সর্বশেষ ২৪ নভেম্বর দুপুরে সকল আসামীরা এক জোট হয়ে লিটন বিদেশে যাওয়ার জন্য বাদি ও তার মা রাবেয়া বেগমের কাছে আবার তিন লাখ টাকা যৌতুক দাবি করে। লিমা ও তার মা রাবেয়া বেগম যৌতুক দিতে অস্বীকার করলে সকল আসামীরা লিমাকে মারপিট করে। আসামীদের নির্যাতনে লিমা বেতাগী হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা নেয়। আদালত এক মাস বন্ধ থাকায় লিমা মামলা করতে পারেনি। বেতাগী থানায় মামলা করতে গেলে থানা মামলা নেয়নি। আসামী লিটনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।

বেতাগী থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান জানান, এ ব্যাপারে থানায় কেউ মামলা করতে আসেনি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!