• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

যৌতুকের মামলায় সানির রিমান্ড ও জামিন নাকচ


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ১২, ২০১৭, ০৬:১৬ পিএম
যৌতুকের মামলায় সানির রিমান্ড ও জামিন নাকচ

ঢাকা: যৌতুক চেয়ে মারধরের অভিযোগে কতিথ স্ত্রী নাসরিন সুলতানার দায়ের করা মামলায় ক্রিকেটার আরাফাত সানির রিমান্ড ও জামিন নামঞ্জুর করেছেন আদালত। রোববার (১২ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম সরাফত জামান আনসারী এ আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপ পরিদর্শক মাসুদুর রহমান সানিকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করার আবেদন করেছিলেন। অপরদিকে আরাফাত সানির আইনজীবী মুরাদুজ্জামাম মুরাদ তার জামিনের আবেদন করেছিলেন। আদালত উভয় পক্ষের শুনানি শেষে দুটি আবেদনই নাকচ করে আসামীকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১ ফেব্রুয়ারি ঢাকার ৪ নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে যৌতুকের জন্য মারধরের অভিযোগে ক্রিকেটার আরাফাত সানি ও মা নার্গিস আক্তারের বিরুদ্ধে তৃতীয় মামলা করেন নাসরিন সুলতানা।  আদালত ঐ তরুণীর জবানবন্দি রেকর্ড করে তাঁর অভিযোগ এজাহার হিসেবে গণ্য করার নির্দেশ দেন। ঢাকার ৪ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি করেন ওই তরুণী

এদিকে তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় আগামী ১৫ ফেব্রুয়ারি সানির জামিন শুনানি হওয়ার কথা রয়েছে। অন্যদিকে নারী নির্যাতনের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২ মার্চ দিন ধার্য রয়েছে।

প্রসঙ্গত চলতি বছরের ৫ জানুয়ারি তথ্যপ্রযুক্তি আইনে সানির বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় প্রথম মামলা দায়ের করেন ঐ তরুনী। পরে ২২ জানুয়ারি ঢাকার আমিনবাজারের সোজানগরের সরকার বাড়ি এলাকার ৭নং ওয়ার্ডের জি ব্লকের ১/২ নম্বর সড়কের ৫৪ নম্বর নিজ বাড়ি থেকে আরাফাত সানিকে গ্রেপ্তার করে মোহাম্মদপুর থানা পুলিশ। এরপর আদালত সানির একদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে কারাগারে প্রেরণ করা হয় তাকে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ১২ জুন বাদী নাসরিন সুলতানা ভাড়া বাসাসহ যাবতীয় ভরণ-পোষণ না পেয়ে নিরুপায় হয়ে সংসার করতে স্বামী সানির সঙ্গে দেখা করেন। এসময় আরাফাত সানি যৌতুকের ২০ লাখ টাকা দাবি করে নাসরিনকে বলেন, যৌতুকের টাকা না দিলে আমার মা তোমার সঙ্গে সংসার করতে দেবেন না এবং এ নিয়ে বেশি বাড়াবাড়ি করলে তোমার পরিণতি অনেক খারাপ হবে। কারণ তোমার কিছু অশ্লীল ছবি আমার মোবাইলে রয়েছে।

এরপর বাদীকে ঘাড় ধাক্কা দিয়ে সানির মা তাদের বাড়ি থেকে বের করে দেন এবং হুমকি দিয়ে বলেন, তোর সঙ্গে আমার ছেলে সংসার করবে না তাই সম্পর্ক ছিন্ন করার ব্যবস্থা কর। তখন বাদী তার বাসায় চলে যান।

উল্লেখ্য, আরাফাত সানির পিতার নাম আব্দুর রহিম (মৃত)। তিনি ব্যবসায়ী ছিলেন। তিন ভাই, দুই বোনের মধ্যে তিনি দ্বিতীয়। মিরপুর মফিদ-ই-এম স্কুল এ্যান্ড কলেজ থেকে ২০০৩ সালে তার এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল। কিন্তু ক্রিকেটে ব্যস্ততার কারণে তার আর পড়াশোনা হয়নি। ব্যক্তিজীবনে সানি বিবাহিত। স্ত্রী আফসানার বাড়ি আমিনবাজারের পাশের বড়দেশী গ্রামে। ২০১০ সালের ২০ জানুয়ারি তাদের পারিবারিকভাবে বিয়ে হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!