• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

যৌনতার চেয়েও বেশি প্রয়োজন ওয়াইফাই!


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ২১, ২০১৬, ০৮:০১ পিএম
যৌনতার চেয়েও বেশি প্রয়োজন ওয়াইফাই!

আধুনিক বিজ্ঞানের অন্যতম আশির্বাদ ইন্টারনেট। নিত্য প্রয়োজনীয় আর পাঁচটি পণ্যের মতোই এখন দৈনন্দিন জীবনের একটি অংশ হয়ে দাঁড়িয়েছে এটি। আর ওয়াইফাই প্রযুক্তি এই ইন্টারনেটের ব্যবহারকে করেছে আরো সহজতর। নতুন এক জরিপ অনুসারে, প্রতি ১০ জনের ৪ জনই ওয়াইফাইকে নিজেদের জীবনের সবচেয়ে প্রয়োজনীয় জিনিস মনে করেন।

জরিপে অংশ নেয়া ব্যক্তিরা জানান, যৌনতা, চকলেট বা অ্যালকোহলের মতো বিলাসী দ্রব্যের চেয়ে ওয়াইফাই তাদের জন্য আরো বেশি প্রয়োজনীয়। ওয়াইফাই সংযোগদাতা আন্তর্জতিক প্রতিষ্ঠান ‘আইপাস’ যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের ১৭০০ কর্মজীবী মানুষের ওপর জরিপ চালিয়ে এই তথ্য প্রকাশ করেছে।

জরিপে ৪০ দশমিক ২ শতাংশ মানুষ ওয়াইফাইকে জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় বলে মনে করেন। এরপরই আছে যৌনতার অবস্থান। এটিকে জীবনের সবচেয়ে প্রয়োজনীয় বিষয় বলে মনে করেন ৩৬ দশমিক ৬ শতাংশ মানুষ। কয়েক বছর আগেও যৌনতা, নেশা আর চকলেটকে জীবনের সবচেয়ে প্রয়োজনীয় বিষয় ভাবত পশ্চিমারা। এখন সবাইকে পেছনে ফেলে একইসঙ্গে প্রয়োজন এবং বিলাসিতা হয়ে উঠেছে ওয়াইফাই।

অবশ্য যৌনতা নিয়ে আগ্রহ হারানোটা বিশ্বের প্রথম সারির দেশগুলোতে নতুন কিছু নয়। বছরখানেক আগে এক জরিপে দেখা যায়, সপ্তাহান্তে যৌনমিলনের চেয়ে মার্কিন নারীরা বেশি পছন্দ করেন অর্থ উপার্জন। আরো কয়েকটি জরিপ মতে, সারা দিন কাজের চাপে ক্লান্ত থেকে দিন শেষে বাড়ি ফেরার পর সবাই নিশ্চিন্তে ঘুমিয়ে পড়াটাই উপভোগ করতে চান, যৌনতা নয়। পশ্চিমা বিশ্বে যৌনতার আকাঙ্খা দিন দিন কমে আসছে বলেও অনেক জরিপে উঠে এসেছে। একে অবশ্য শুভ লক্ষণ মনে করেন না সমাজবিজ্ঞানীরা। পরিবার এবং সমাজ টিকিয়ে রাখতে যৌনতা অপরিহার্য বলে মত তাদের।

সোনালীনিউজ/ ঢাকা/ আরএস

Wordbridge School
Link copied!