• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রংপুরকে পাশেই পাচ্ছেন সৌম্য


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২২, ২০১৬, ০৯:১০ পিএম
রংপুরকে পাশেই পাচ্ছেন সৌম্য

ঢাকা : ছোট দলের বড় তারকা মোহাম্মদ শাহজাদ সুযোগ পেলেই বোলারদের শাসাচ্ছেন। মোহাম্মদ মিঠুন দিন দিন ধারাবাহিকতার প্রতিক হয়ে উঠছেন। শুধু সৌম্য সরকারই পারছেন না। সাম্প্রতিক সময়ের বাজে ফর্ম বিপিএলের বড় মঞ্চ কাটাতে চেয়েছিলেন জাতীয় দলের ওপেনার। কিন্তু এখনো পর্যন্ত রংপুরের হয়ে সৌম্যকে অচেনাই লেগেছে।

ছয় ম্যাচের সবগুলো খেলেছেন সৌম্য। রান করেছেন মোট ৭৭। তার পাশে আফগানিস্তানের শাহজাদ দুর্দান্ত খেলছেন। দুটি ফিফটিসহ ২০৬ রান করেছেন। তার অপরাজিত ৮০ রানের দারুন এক ইনিংসও রয়েছে। মিঠুন তো আরো ধারাবাহিক। চার ম্যাচে তিনি আউটই হননি। তাই গড়টাও দাঁড়িয়েছে ঈর্ষণীয় ৯১.৫০। রান ১৮৩। শেষ ম্যাচেও অপরাজিত ছিলেন ৪৯ রানে।

কিন্তু সৌম্য সামর্থ্য অনুয়ায়ী খেলতে পারছেন না। তারপরও দল তারওপর বাড়তি চাপ দিচ্ছে না বলেই জানিয়ে গেলেন জিয়াউর রহমান। তিনি বলেন,‘ সৌম্য খুব ভালো খেলোয়াড়। ও খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। আমরা এটা মাথায় নিচ্ছি না। ও স্বাভাবিক আছে, ওকে কেউ চাপ দিচ্ছে না। আশা করছি, ও দ্রুতই রানে ফিরবে।’

সৌম্যর অভাবটা বুঝতেই দিচ্ছেন না শাহজাদ-মিঠুন রা। তিনটি ম্যাচ তারা জিতেছে ৯ উইকেটের বড় ব্যবধানে। তাই পরের ব্যাটসম্যানরা সেভাবে এখনো সুযোগই পাননি।

জিয়াউর জানালেন, নিচের দিকে যারা আছেন তারাও নিজেদের প্রস্তুতিটা ঠিকই নিয়ে ফেলেন। তার ভাষায়,‘ নিচের দিকে কেউ সেভাবে ব্যাটিং পাচ্ছে না। আমাদের বোলাররা খুবই ভালো বোলিং করছে। পাশাপাশি টপ অর্ডার ব্যাটসম্যানরা ভালো ব্যাটিং করছে। তবে আমাদের সবাই প্রস্তুত আছে। এখনো পর্যন্ত আমিও ব্যাটিং পাইনি। তবে মানসিকভাবে প্রস্তুত আছি। যখন সুযোগ পাবো তা কাজে লাগানোর চেষ্টা করবো।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!