• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রংপুরে আওয়ামী মোটরচালক লীগে সংঘর্ষ : আহত ১৫


রংপুর ব্যুরো অক্টোবর ২৫, ২০১৬, ০৭:০৭ পিএম
রংপুরে আওয়ামী মোটরচালক লীগে সংঘর্ষ : আহত ১৫

রংপুর : শ্রমিক সংগঠন আওয়ামী মটর চালক লীগের সাথে রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত হয়েছে কমপক্ষে ১৫ জন।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর ১২ টার দিকে মটর চালক লীগের স্টেশন রোডস্থ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষর্শী সূত্রে জানা গেছে, আওয়ামী মোটর চালক লীগের মহানগর শাখার সাধারণ সম্পাদক অনীল চন্দ্র রায়ের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বেলা সাড়ে ১১টার দিকে সংগঠনের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে সংগঠনের নেতাকর্মীরা।

এসময় রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে মিছিলে বাধা দিলে উভয়পক্ষের মধ্যে শুরু হয় সংঘর্ষ। এক পর্যায়ে দুই শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা ইট-পাটকেল দিয়ে একে অপরের উপর হামলা চালায়। এতে মটর শ্রমিক ইউনিয়নের রাজু (হাঁস), শাহজাহান, ফরিদ, সুরুজসহ উভয় পক্ষের অনন্ত ১৫ জন আহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থতি নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশী প্রহরায় মোটর চালক লীগ বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদিক্ষণ শেষে প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশে মটর চালক লীগের নেতবৃন্দ অভিযোগ করে বলেন, ‘গত ২০ অক্টোবর ভোরে আওয়ামী মোটর চালক লীগের মহানগর শাখার সাধারণ সম্পাদক অনীল চন্দ্র রায়ের উপর মোটর শ্রমিক ইউনিয়নের মজিদ গ্রুপের লোকজন সন্ত্রাসী হামলা চালায়। এতে গুরুত্বর আহত হয়ে হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার প্রতিবাদ এবং সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিক্ষোভ মিছিল বের করা হলে মোটর শ্রমিক ইউনিয়নের সন্ত্রাসীরা তাদের উপর অতর্কিত হামলা চালায়। হামলার ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান চালক লীগের নেতৃবৃন্দ।

এদিকে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। যেকোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!