• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রংপুরে পরিবহন ধর্মঘট, ৮ শ্রমিক গ্রেপ্তার


রংপুর প্রতিনিধি নভেম্বর ৮, ২০১৬, ০৩:১৩ পিএম
রংপুরে পরিবহন ধর্মঘট, ৮ শ্রমিক গ্রেপ্তার

আওয়ামী শ্রমিক নেতা ও জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ডাকা পরিবহন ধর্মঘট চলছে ধীরগতিতে। জেলার বাস টার্মিনালগুলো থেকে সীমিত বাস চলাচল করতে দেখা গেছে। এদিকে পরিবহন ধর্মঘটের ঘটনায় ৮ শ্রমিককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৮ নভেম্বর) ভোর রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ।

সোমবার (৭ নভেম্বর) রাতে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার মাছের আড়তের সামনে ২০/২৫ জনের একটি সন্ত্রাসী দল জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদের উপর হামলা চালায়। এর প্রতিবাদে আজ মঙ্গলবার (৮ নভেম্বর) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডাকে জেলা মোটর শ্রমিক ইউনিয়ন।

তাদের দাবি সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িত প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার করা না হলে এ পরিবহন ধর্মঘট অব্যাহত থাকবে। পরিবহন ধর্মঘটের ঘটনায় ভোর ৪টার দিকে অভিযান চালিয়ে ৮ শ্রমিককে আটক করে পুলিশ।

শ্রমিক নেতা এম এ মজিদ বলেন, সোমবার দিবাগত রাতে টার্মিনালে গাড়ি নিয়ে যাওয়ার সময় টার্মিনাল মাছের আড়তের সামনে ২০/২৫ জনের একটি সন্ত্রাসী দল তার উপর হামলা করেন। এ ঘটনার প্রতিবাদে এ পরিবহন ধর্মঘটের ডাক দেন শ্রমিকরা। হামলার সময় এক ছাত্রকে আটক করে পুলিশে দিয়েছেন বলেও জানান তিনি।

এদিকে হঠাৎ করে ডাকা এই ধর্মঘটে রংপুর মহানগরীর কামারপাড়া ঢাকা বাসস্ট্যান্ড, কেন্দ্রীয় বাস টার্মিনাল ও মেডিকেল মোড় স্ট্যান্ড থেকে দূরপাল্লার বাস কম চলাচল করায় চরম দূর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। এ সময় তারা দ্রুত ধর্মঘট প্রত্যাহারের জন্য সংশ্লিষ্ট নেতাদের প্রতি আহ্বান জানান।  

রংপুর কোতয়ালী থানার দায়িত্বে থাকা ডিউটি অফিসার ৮ শ্রমিক গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন বলেন, মঙ্গলবার ভোর রাতে ৮ শ্রমিকদের গ্রেপ্তার করা হয়েছে।  

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!