• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রংপুরে পুলিশি বাধায় বিএনপির বিক্ষোভ


রংপুর ব্যুরো মার্চ ২০, ২০১৮, ০৮:১২ পিএম
রংপুরে পুলিশি বাধায় বিএনপির বিক্ষোভ

রংপুর: জিয়া অরফানেন্স ট্রাষ্ট দুর্নীতি মামলায় কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কারাদণ্ডাদেশ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রংপুর জেলা ও মহানগরসহ অঙ্গসংগঠন।

মঙ্গলবার (২০ মার্চ) দুপুর সাড়ে ১২টায় নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে দলীয় কার্যালয় থেকে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ বের করলে পুলিশ প্রধান ফটকের সামনেই বাধা দেয়। এসময় বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের বাগবিতণ্ডা হয়। পরে তারা পুলিশি বাধায় বাইরে বের হতে না পেরে দলীয় কার্যালয়ের প্রধান ফটকেই বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ করে।

সমাবেশে রংপুর মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন, সাবেক এমপি  ও জেলা বিএনপির সহ-সভাপতি সাহিদার রহমান জোসনা, হারাগাছ পৌর সাবেক মেয়র ও জেলা বিএনপির সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন, মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, অ্যাডভোকেট রেজেকা সুলতানা ফেন্সি, যুগ্ন সাধারণ সম্পাদক মির্জা বাবর বাবলু, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক মতিয়ার রহমান বাবু প্রমুখ।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে রংপুর মহানগর ও জেলা বিএনপিসহ যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, ওলামা দল, শ্রমিক দল, কৃষক দল, মহিলাদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও একই দাবিতে পৃথকভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রংপুর জেলা যুবদল । সেখানে বক্তব্য দেন, যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, সিনিয়র সহ-সভাপতি বিপ্লব বিশ্বাস, সাধারণ সম্পাদক সামুসল হক ঝন্টু, সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক শাহ জিল্লুর রহমান জেমস, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম ফিরোজ প্রমুখ।

বক্তারা বলেন, অবিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের দণ্ডাদেশ বাতিলের দাবি জানান। অন্যথায় গণআন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন যুবদল নেতারা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!