• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রংপুরে বাসদ ও সিপিবি’র প্রতিরোধ দিবস পালিত


রংপুর প্রতিনিধি জুলাই ১০, ২০১৬, ০২:৫০ পিএম
রংপুরে বাসদ ও সিপিবি’র প্রতিরোধ দিবস পালিত

গুলশান, শোলাকিয়াসহ সারাদেশে টার্গেট কিলিং, উগ্রসাম্প্রদায়িক গোষ্ঠীর গুপ্তহত্যা ও সন্ত্রাস, বিচার বহির্ভূত হত্যা-গুম, দেশি-বিদেশি ষড়যন্ত্র বন্ধের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রংপুর জেলা সিপিবি ও বাসদ প্রতিরোধ দিবস পালন করে।

রোববার (১০ জুলাই) রংপুর প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে দুপুর ১২.৩০ মিনিট পর্যন্ত কর্মসূচীতে বাসদ জেলা সদস্য সচিব কমরেড মমিনুল ইসলামের পরিচালনায় সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ জেলা সমন্বয়ক কমরেড আব্দুল কুদ্দুস।

বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রগতিশীল শিক্ষক ফোরামের রংপুর জেলা আহ্বায়ক ড. রিষিণ পরিমল, সিপিবি জেলা সদস্য কমরেড আব্দুল জলিল, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি আরশাদ হারুন, মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন চাঁদ, প্রবীণ শিক্ষাবিদ বণমালী পাল, প্রজন্ম’৭১-এর জেলা সভাপতি দেবদাস ঘোষ দেবু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা আহবায়ক ছাত্র নেতা সাদেক হোসেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সাংসদের সভাপতি রাতুজ্জামান রাতুল।

বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের বাংলাদেশ, অসাম্প্রদায়িক বাংলাদেশ আজ গভীর সংকটে নিপতিত। অতীত এবং সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া সকল জঙ্গি হামলা, গুম, খুন, নারী-শিশু নির্যাতন, গুলশান ও শোলাকিয়ায় মৌলবাদী জঙ্গি গোষ্ঠীর নৃশংস হত্যা কাণ্ডের ঘটনায় পুরো দেশবাসী আজ আতংকিত। নেতৃবৃন্দ সাম্পদায়িক রাজনীতি নিষিদ্ধ, বিজ্ঞান ভিত্তিক একমুখী শিক্ষা ব্যবস্থা চালু, অতীত এবং সম্প্রতি ঘটনাবলীর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি, গুম এবং তথাকথিত ক্রসফায়ার বন্ধের দাবি জানান।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!