• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

রংপুরে বিজিবি মোতায়েন, শঙ্কায় সবাই


ফরহাদুজ্জামান ফারুক, রংপুর ব্যুরো ফেব্রুয়ারি ৮, ২০১৮, ১০:০৯ এএম
রংপুরে বিজিবি মোতায়েন, শঙ্কায় সবাই

রংপুর: বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ ৬ জনের বিরুদ্ধে বহুল আলোচিত ‘জিয়া অরফানেজ ট্রাস্ট ‘দুর্নীতি মামলার’ আজকের রায়কে কেন্দ্র করে উদ্বেগ, উৎকণ্ঠা আর আতঙ্ক বিরাজ করছে জনমনে। সারাদেশের মতো উত্তরের বিভাগীয় নগরী রংপুরেও সকাল শুরু হয়েছে শঙ্কার মধ্য দিয়ে।

এদিকে রায়কে ঘিরে যে কোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রংপুরের গুরুত্বপূর্ণ সড়ক-মহাসড়কগুলোসহ ও মোড়ে-মোড়ে বসানো হয়েছে পুলিশের তল্লাশি চৌকি। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ-র‌্যাব। কোথাও-কোথাও পুলিশ ও র‌্যাব এর পাশাপাশি মাঠে নেমেছে বিজিবি।

এছাড়া বুধবার রাতে নগরীর বেশ কিছু এলাকার মেস ও বিএনপি নেতাদের বাসাবাড়িতেও তল্লাশি চালানো হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে রায়কে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতো সতর্ক অবস্থানে রয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ ১৪ দলের নেতাকর্মীরাও। রায় বিএনপি নেত্রীর বিপক্ষে গেলে রাজপথে নামার ইঙ্গিত দিয়েছে বিএনপি জোটও। তবে গত দু-তিন দিন ধরে রংপুরের দলীয় কার্যালয়ে বিএনপিসহ অঙ্গ সংগঠনের কাউকে আসতে দেখা যায়নি।

বিএনপি ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের পাল্টাপাল্টি অবস্থান নেয়ার কথা শুনে সাধারণ মানুষের মধ্যে শঙ্কা কাজ করছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নিরাপত্তা বলয়ের কারণে বিছুটা স্বস্তিতে কর্মস্থলসহ স্কুল-কলেজে যেতে দেখা গেছে অনেককেই। বেলা বাড়ার সাথে সাথে নগরীর দোকনপাঠ ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো খুলতে শুরু করেছে।

এদিকে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেছেন, জনগণের জান-মালের নিরাপত্তাসহ যে কোন অরাজকতা ঠেকাতে পুলিশ বাহিনী প্রস্তুত রয়েছে। কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তাকে ছাড় দেয়া হবে না। এজন্য তিনি সাধারণ জনগণের সহযোগিতা চেয়েছেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা করে দুদক।

মামলায় খালেদা জিয়া ছাড়া বাকি আসামিরা হলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য আজ ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেন। সকাল এগরোটার পর রায় ঘোষণার কার্যক্রম শুরু হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!