• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রংপুরে সহকারী জেলার পরিচয়ে প্রতারণা


সোনালীনিউজ ডটকম, রংপুর ব্যুরো মে ১৯, ২০১৮, ০৮:১৩ পিএম
রংপুরে সহকারী জেলার পরিচয়ে প্রতারণা

রংপুর : সহকারী জেলার পরিচয়ে এক ব্যক্তি একজন সাধারণ বেতের ফার্নিচার বিক্রেতার কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছেন এক প্রতারক। এ ঘটনায় কিংকর্তব্যবিমুঢ় ওই ব্যবসায়ী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী। শনিবার (১৯ মে) দুপুরে রংপুর মহানগরীর লালবাগ এলাকায় এ ঘটনার ঘটে।

প্রতারণার শিকার রংপুর মহানগরীর লালবাগ ওয়াপদার গেট সংলগ্ন বেতের ফার্নিচার বিক্রেতা রংপুর হস্তশিল্প ঘরের স্বত্ত্বাধিকারী এরশাদ আলী জানান, শনিবার দুপুরে প্রায় ৫০ বছর বয়সের একজন ব্যক্তি আমার দোকানে এসে নিজেকে রংপুর জেল খানার সহকারী জেল সুপার পরিচয় দেয়।

এ সময় তিনি আমাকে ৪টি সোফা নেয়ার কথা বলেন। এর মধ্যে একটি সোফা দরদাম করে ভ্যানে তোলেন। এ সময় তিনি বার বার ফোনে জেল সুপারের সাথে কথা বলেন। এরপর ওই ব্যক্তি আমাকে বলেন, বড় স্যার ইফতার মাহফিলের আয়োজন করেছে। আমাকে ইফতার কিনতে হবে। ইফতার কিনে জেল খানায় গিয়ে আপনার পৌঁছে দিব। এরপর তিনি আমাকে নিয়ে সিটি বাজারে যান। সেখানে গিয়ে আপেল, খেজুরসহ বিভিন্ন দোকানে অর্ডার দিয়ে পানি কিনতে যান। একবক্স পানি কেনার পর তিনি আমাকে বলেন, ভাই ইফতার কিনতে টাকা শর্ট পড়েছে। আপনার কাছে যত টাকা আছে দেন। জেলখানায় গিয়ে দিব। আমি সহজ সরল বিশ্বাসে আমার কাছে থাকা ৩৮০০ টাকা তাকে দেই।

এরশাদ আলী আরও বলেন, ওই প্রতারক তাকে পানি নিয়ে আপেলের দোকানে যেতে বলেন। তিনি সেখানে ফিরে যায়। কিন্তু ভূয়া জেলার পরিচয় দেয়া প্রতারক আর ফিরে আসেননি। পরে আমি পানির দোকানে গিয়ে দেখতে পাই তিনি নেই। তিনি আমাকে ০১৯০৩৬৪৫৬৪১ নম্বরটি দিয়েছিলেন। কিন্তু পরে ওই নম্বরটিতে ফোন দিয়ে দেখি সেটি বন্ধ।

ভুক্তভোগী এই ক্ষুদ্র বিক্রেতা বলেন, পরে আমি জেল খানায় খোঁজ নিয়ে দেখি আমার ভ্যান ওয়ালা সেখানে বসে আছে। কোন লোক নেই। আর জেলখানা কর্তৃপক্ষ এ ধরনের কোন অর্ডারও দেননি। তিনি হতবাক চিত্তে বলেন, এভাবে রমজান মাসে আমার মতো একজন ক্ষুদে ব্যবসায়ীর সঙ্গে প্রতারণা করে যেভাবে টাকা আত্মসাত করা হলো। তাতে আমি অত্যন্ত মর্মাহত। তিনি বলেন, এ ধরনের প্রতারক দিয়ে এখন রংপুর নগরী ছেয়ে গেছে। তিনি মোবাইল নম্বরের সূত্র ধরে ওই প্রতারককে খুঁজে বের করতে প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!