• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রংপুরে সাংবাদিকদের ৪৮ ঘন্টার আল্টিমেটাম


রংপুর ব্যুরো এপ্রিল ২১, ২০১৮, ১১:৪১ পিএম
রংপুরে সাংবাদিকদের ৪৮ ঘন্টার আল্টিমেটাম

রংপুর : আগামী ৪৮ ঘন্টার মধ্যে রংপুর নগরীর জনসেবা ক্লিনিকসহ সকল রেজিস্ট্রেশন বিহীন অবৈধ ক্লিনিক ও ডায়াগনোষ্টিক সেন্টার বন্ধ ঘোষনার দাবিতে আল্টিমেটাম দিয়েছে রংপুর সম্মিলিত টেলিভিশন সাংবাদিক পরিষদ।

শনিবার (২১ এপ্রিল) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্ত্বরে রংপুর সম্মিলিত টেলিভিশন সাংবাদিক পরিষদ আয়োজিত মানববন্ধন সমাবেশে সাংবাদিকরা এ আল্টিমেটাম দেন।

রংপুর সম্মিলিত টেলিভিশন সাংবাদিক পরিষদের আহবায়ক এটিএন বাংলা ও এটিএন নিউজ-এর সিনিয়র রিপোর্টার মাহবুবুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর প্রেসক্লাবের সভাপতি সদরুল আলম দুলু, চ্যানেল আই’র সিনিয়র স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক ও একাত্তর টিভির রংপুর ব্যুরো চিফ শাহ্ বায়েজিদ আহমেদ, বৈশাখী টিভির প্রতিনিধি আফতাব হোসেন, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম পিয়াল, সময় টিভির স্টাফ রিপোর্টার মানিক সরকার মানিক, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবুল নাগ, রিপোর্টার্স ক্লাবের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আফজাল, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি মমিনুল ইসলাম রিপন, রংপুর ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাঈদ প্রমুখ।

মানববন্ধন – সমাবেশে বক্তারা রংপুর মহানগরীর স্বাস্থ্য বিভাগের অনুমোদনহীন জনসেবা ক্লিনিক দীর্ঘদিন ধরে চিকিৎসার নামে অপচিকিৎসা দিয়ে আসছেন বলে অভিযোগ করেন। তারা বলেন, সন্ত্রাসী-দালাল পুষে সাধারণ মানুষকে জিম্মি করে অর্থ আদায় করছে। পেশাগত দায়িত্ব পালনকালে গত মঙ্গলবার রাতে ক্লিনিক কর্তৃপক্ষের সন্ত্রাসী বাহিনী অতর্কিতভাবে এশিয়ান টেলিভিশনের ক্যামেরাপার্সন একেএম সুমন মিয়ার উপর হামলা করে তাকে গুরুতর আহত করে। বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারী বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

একই সাথে সমাবেশে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক প্রবেশে বাধাদানের তীব্র নিন্দা জানানো হয়। অবিলম্বে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ না করলে এবং বিশ্ববিদ্যালয় এলাকায় সাংবাদিকদের বাধাহীন প্রবেশ নিশ্চিত না করলে সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের সকল ইতিবাচক সংবাদ পরিবেশনের থেকে বিরত থাকার ঘোষণা দেন।

এদিকে রংপুরে ঘটে যাওয়া চাঞ্চল্যকর বিভিন্ন ঘটনার ব্যাপারে পুলিশ প্রশাসন প্রয়োজনীয় তথ্য সহায়তা এবং সাক্ষাতকার দিয়ে সহায়তা না করায় সাংবাদিকরা ক্ষোভ প্রকাশ করেন। অবিলম্বে সংবাদ সংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের তথ্য প্রদানে পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাকে কার্যকরী পদক্ষেপ নেয়ার দাবী জানান সাংবাদিক নেতারা। তা না হলে বিষয়টি স্বল্প সময়ের মধ্যে স্মারকলিপির মাধ্যমে পুলিশের মহাপরিদর্শককে অবহিত করা হবে বলে ঘোষণা দেয়া হয়। মানববন্ধন সমাবেশ কর্মসূচী সঞ্চালনা করেন ভিডিও জানালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন। এতে একাত্বতা প্রকাশ করে মহানগর আওয়ামী লীগ ও সাংবাদিক কম্পিউটার এ্যাসোসিয়েশন।

এদিকে মানববন্ধন সমাবেশ কর্মসূচী চলাকালে বাধাদানের সময় জনসেবা ক্লিনিক কর্তৃপক্ষের পাঠানো এক সন্ত্রাসীকে সাংবাদিকরা আটক করে পুলিশের কাছে সোর্পদ করে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!