• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রংপুরের ঘটনায় ষড়য্ন্ত্র দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৬, ২০১৭, ০৮:০০ পিএম
রংপুরের ঘটনায় ষড়য্ন্ত্র দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: ফেইসবুকে উসকানিমূলক ছবি দিয়ে পরিকল্পিতভাবে রংপুরে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা হয়েছে বলে দাবি করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। পুরো ঘটনার তদন্ত চলছে জানিয়ে তিনি বলেছেন, এই ঘটনাগুলো আমাদের কাছে প্রাথমিকভাবে মনে হচ্ছে গভীর ষড়যন্ত্র।

বৃহস্পতিবার(১৬ নভেম্বর) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিজয় দিবস উদযাপন উপলক্ষে সার্বিক নিরাপত্তা নিয়ে আন্তঃমন্ত্রণালয়ের এক সভা শেষে সাংবাদিকের প্রশ্নে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি আরও বলেন, তদন্তের আগে আমরা এখনও অফিসিয়ালি কিছু বলছি না। আমরা মনে করছি এটা একটি ষড়যন্ত্রের …… সবকিছু আমরা টের পাচ্ছি বলেও মন্তব্য করেছেন তিনি।

হামলায় জড়িত অনেককে চিহ্নিত করে গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেদিন ধর্মীয় উসকানি দেওয়ায় অনেকেই এই ঘটনায় জড়িয়ে পড়েছিলেন জানিয়ে গ্রেপ্তারের ক্ষেত্রে সাবধানতা অবলম্বনের কথা বলেন তিনি।

আমরা ভিডিও ফুটেজ দেখে কিন্তু গণগ্রেপ্তার করছি না। অনেক লোক সেখানে গিয়েছিল। শত শত মানুষ ওই জায়গায় আক্রমণ করেছিল। সব মানুষের ভিডিও ফুটেজ না থাকলেও তাদের কিছু ফটো রয়েছে এবং যাদের আমরা শনাক্ত করতে পারছি, তাদের গ্রেপ্তার করা হচ্ছে।

টিটু রায় নামে এক জনের ফেইসবুক একাউন্টে মহানবীকে অবমাননাকর পোস্ট দেখিয়ে উসকানি দেয়া হয়েছিল বলে অভিযোগ উঠেছে। টিটুকে গ্রেপ্তারও করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, টিটু রায় যে টেলিফোন ব্যবহার করতেন, সেখান থেকে আপত্তিকর ছবি প্রকাশিত হয়েছিল। সেটাকে সূত্র ধরে এই ঘটনাটি ঘটেছে। তার ফোনটি সিআইডিতে পরীক্ষা করছি।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!