• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রংপুরের থেকে কত টাকা নিয়েছেন গেইল-ম্যাককালাম?


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১৪, ২০১৭, ০২:৩৩ পিএম
রংপুরের থেকে কত টাকা নিয়েছেন গেইল-ম্যাককালাম?

ঢাকা : ফ্রাঞ্চাইজি লিগ খেলে প্রত্যেক ক্রিকেটারের ব্যাক অ্যাকাউন্ট দিন দিন ফুলে ফেঁপে উঠছে। দলগুলোর পেছনে প্রচুর বিনিয়োগ করতে হয় মালিকপক্ষকে। অবাক করা ব্যাপার হলো, দলগুলো কিন্তু সেভাবে লাভবান হতে পারছে না। এবারের বিপিএলের কথাই ধরা যাক, সবচেয়ে শক্তিশালি দল গড়েছিল ঢাকা ডায়নামাইটস। এরপরই রয়েছে রংপুর রাইডার্স। তবে কোন তারকাকে কত টাকায় কিনেছে দলগুলো তা কোনো ফ্রাঞ্চাইজিই মুখ ফুটে বলতে চায় না।

সবচেয়ে বেশি টাকা ঢেলেছে ঢাকা। বেক্সিমো গ্রুপের মালিকানাধীন এই দলটির পেছনে তাদের খরচ হয়েছে প্রায় ২০ কোটি টাকা। এর সিংহভাগ টাকাই গেছে বিদেশি খেলোয়াড় কিনতে। টাকা খরচের দিক দিয়ে এরপরই আছে রংপুর রাইডার্স। বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন এই দলটিকে সাজাতে তাদের খরচ হয়েছে প্রায় ১৫ কোটি টাকা। শুধু ক্রিস গেইল-ম্যাককালামের পেছনেই তাদের ব্যয় করতে হয়েছে ৭ কোটি টাকা! অবশ্য শিরোপা জিতিয়ে এর প্রতিদানও দিয়েছেন গেইল। শেষের দিকে দুটি ম্যাচ ছাড়া খুব ভালো পারফরম্যান্স করতে পারেননি ম্যাককালাম।

সবচেয়ে কম বাজেটের দল গড়েছিল চিটাগাং ভাইকিংস। দলটির ব্যয় ১০ কোটি টাকার ওপরে যাওয়ার কথা নয়। বাকি দলগুলো গড়ে প্রায় ১০-১২ কোটি টাকা খরচ করেছে। এরই মধ্যে যাবতীয় পাওনা ক্রিকেটারদের বুঝিয়ে দিয়েছে সিলেট সিক্সার্স।

 সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!