• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রক্ত দিয়ে হলেও নবাব ও বস-২ মুক্তি ঠেকাবো: মিশা


বিনোদন প্রতিবেদক জুন ২১, ২০১৭, ০৪:৫১ পিএম
রক্ত দিয়ে হলেও নবাব ও বস-২ মুক্তি ঠেকাবো: মিশা

ঢাকা: ঈদে মুক্তি প্রতীক্ষিত যৌথ প্রযোজনার দুই ছবি নবাব ও বস-২ নিয়ে তৈরি হয়েছে তুমুল জটিলতা। কারণ, ছবি দুটি যৌথ নীতিমালা না মেনেই তৈরি হয়েছে অভিযোগে আগে থেকেই এর বিপক্ষে অবস্থান নিয়েছে বাংলা চলচ্চিত্র ঐক্যজোট। আর আজকে যখন ছবি দুটির সেন্সর হওযার কথা, তখনি আরো গর্জে উঠে এই সংগঠন। দলেবলে তারা অবস্থান নেয় সেন্সর বোর্ডের সামনে। 

বুধবার দুপুর ১টায় সেন্সরে প্রদর্শন হওয়ার কথা মুক্তি প্রতীক্ষিত আলোচিত দুই ছবি ‘নবাব’ ও ‘বস-২’। আর সেটা ঠেকাতেই এদিন দুপুর সাড়ে বারোটায় ইস্কাটনে সেন্সর বোর্ডের সামনে অবস্থান নেয় চলচ্চিত্র ঐক্যজোটের নেতা ও কর্মীরা। সেখানে মাইকে যৌথ প্রযোজনার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে তারা। শুধু তাই না, এই বাংলায় নবাব ও বস-২ মুক্তি দেয়া হবে না বলেও বার বার মাইকে সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

সেন্সর বোর্ডের সামনে অবস্থান ধর্মঘট বিষয়ে এসময় মাইকে চলচ্চিত্র নেতা কর্মী ও সাংবাদিকদের উদ্দেশ্যে কথা বলেন শিল্পী সমিতির সভাপতি ও চলচ্চিত্র ঐক্যজোটের নেতা মিশা সওদাগর। অবস্থান কর্মসূচির পক্ষে নিজের অবস্থান তুলে ধরে মিশা বলেন, আমাদের চলচ্চিত্র প্রেমী মানুষ, যারা আমাদের নিজস্ব সংস্কৃতিকে রক্ষা করতে চায়। তারা যদি যেকোনোভাবে এই ভারতীয় ছবি দেশের সিনেমা হলে মুক্তি পেতে দেখে আগুন লাগিয়ে দেয়, তাহলে আমাদের কিছু করার নেই। তাই আগে থেকেই আমরা সবাইকে অনুরোধ করছি, নবাব ও বস-২ ছবি দুটোকে মুক্তি দেয়ার মতো আত্মঘাতি সিদ্ধান্ত থেকে বিরত থাকুন।     

এরপর সেন্সর বোর্ডকে উদ্দেশ্য করে মিশা বলেন, নবাব ও বস-২ এই দুটো ছবির সেন্সর আমরা রক্ত দিয়ে হলেও ঠেকাবো ইনশাল্লাহ। এবারের সংগ্রাম, আমাদের বাংলা চলচ্চিত্রকে মুক্ত করার সংগ্রাম। এবারের সংগ্রাম, বাংলার মা’কে মুক্ত করার সংগ্রাম। এবারের সংগ্রাম, বঙ্গবন্ধুর সৃষ্টিকে মুক্ত করার সংগ্রাম।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!