• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘রগ কাটারাই নিজেদের আইএস পরিচয় দিচ্ছে’


গাইবান্ধা প্রতিনিধি আগস্ট ১৪, ২০১৬, ০৮:৪৩ পিএম
‘রগ কাটারাই নিজেদের আইএস পরিচয় দিচ্ছে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন  কামাল বলেছেন, পঁচাত্তরের পরে যারা মানুষের রগ কাটত তারাই এখন নিজেদের আইএস বলে পরিচয় দিচ্ছে, এদেশে আইএস’র কোন অস্তিত্ত্ব নেই। রোববার (১৪ আগস্ট) দুপুরে গাইবান্ধার সাঘাটা উপজেলার নবনির্মিত থানা কমপ্লেক্স ভবন উদ্বোধনের পর জঙ্গিবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সিরিয়া, ইরাক অথবা পাকিস্তানের সঙ্গে আমাদের কোনো বর্ডার নেই। কাজেই বাংলাদেশে আইএসের কোনো ভিত্তি থাকতে পারে না, ভিত্তি নেইও।

তিনি আরও বলেন, দেশের ভিতরে এখন যেসব জঙ্গি নেতারা আইএস তৈরির চেষ্টা করেছেন, তাদের সেই চেষ্টাও বিফল হয়েছে। কারণ আমরা প্রমাণ করেছি, আইএস বলতে কোনো পদার্থ কিংবা কোনো সংগঠন এখানে নেই।

সাম্প্রতিক রাজধানীর গুলশান ও শোলাকিয়াসহ যেসব হামলা ও হত্যাকাণ্ড হয়েছে তার সবই এদেশের মানুষ করেছে দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা ৭৫ পরবর্তী সময়ে পায়ের রগ কাটতেন, তারাই আবার জেএমবি হয়েছেন, হুজি হয়েছেন, আনসারুল্লাহ বাংলা টিম হয়েছেন। তারাই বিভিন্ন নামে, এখন বলতেছেন- তারা নাকি আইএস হয়ে গিয়েছেন।

ইসলামসহ কোনো ধর্মই হত্যাকাণ্ড সর্মথন করে না মন্তব্য করে আসাদুজ্জামান কামাল বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্রে যারা শান্তির ধর্ম ইসলামকে নিয়ে খেলছে, তাদের বাংলাদেশে কোনো স্থান নেই। আমরা যে কোনো মূল্যে এদের প্রতিহত করব। দেশ থেকে সন্ত্রাসী তৎপরতা ও জঙ্গিবাদ চিরতরে উৎখাত করতে দেশের সকল বাহিনীর সদস্যসহ সাধারণ জনগণ আজ ঐক্যবদ্ধ হয়েছে। পুলিশ বাহিনীকেও আরও আধুনিকায়ন করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!