• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রঙিন পোশাকে মিরাজের অভিষেক


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৫, ২০১৭, ০৩:২৬ পিএম
রঙিন পোশাকে মিরাজের অভিষেক

ঢাকা: সাদা পোশাকে নিজের অভিষেকেই আলো ছড়িয়ে ছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেই বল হাতে ৬৪ রানে ৫ উইকেট নিয়ে নিজের জাত চিনিয়ে ছিলেন। এবার রঙিন পোশাকে অভিষেক হয়ে গেল মেহেদি হাসান মিরাজের। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ১২৩তম খেলোয়াড় হিসেবে ওয়ানডে অভিষেক হলো এই তরুণ অলরাউন্ডারের।

শ্রীলঙ্কা-বাংলাদেশের মধ্যকার প্রথম ওয়ানডে হচ্ছে ডাম্বুলার রণগিরি স্টেডিয়ামে। এই ম্যাচে মাঠে নামলেন তরুণ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। প্রথম পর্যায়ে বাংলাদেশের ওয়ানডে দলে ছিলেন ৭ টেস্ট খেলা এ ক্রিকেটার। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলে দেশে ফেরেন তিনি। কিন্তু দুইদিন আগে হুট করে ওয়ানডে দলে অন্তর্ভুক্ত করা হয় তাকে। আর এবার মূল একাদশে রাখা হলো তাকে।

তবে মিরাজকে ওয়ানডে দলে দেখে অবশ্য অবাক হওয়ার কিছু নেই। কারণ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে সিরিজে দারুণ করেছেন এই অলরাউন্ডার। গল টেস্টের প্রথম ইনিংসে ৪১ রান করার পাশাপাশি দ্বিতীয় ইনিংসেও ২৮ রান করেন তিনি। বল হাতে সেই টেস্টে ৬ উইকেট নেন ইংল্যান্ডবধের এই নায়ক। দ্বিতীয় টেস্টে বল হাতে ৪ উইকেট ও প্রথম ইনিংসে ২৪ রান করেন তিনি। এ ছাড়া সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচে শুভাগত হোমের হতশ্রী পারফরম্যান্সও মিরাজকে দলে ভেড়ানোর অন্যতম কারণ বলে মনে করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!