• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রশিদ-নবীদের নিয়ে ছবি করছে আফগান সরকার


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৯, ২০১৭, ০৯:৪৭ পিএম
রশিদ-নবীদের নিয়ে ছবি করছে আফগান সরকার

ঢাকা: আইপিএলের দশম আসর শুরুর আগে নিলামে বাংলাদেশের কোনও ক্রিকেটার নতুন করে সুযোগ পাননি। সাকিব আল হাসান-মোস্তাফিজুর রহমানকে নিজ নিজ দল ধরে রেখেছিল। সেখানে চমকে যাওয়ার মতই খবর ছিল আফগানিস্তানের দুই ক্রিকেটার সুযোগ পাওয়ায়। লেগ স্পিনার রশিদ খানকে দলে ভেড়াতে বেশ টানাটানি হয়েছে। শেষ অবধি তাকে পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তাকে কিনতে দলটি খরচ করেছে চার কোটি টাকা। অলরাউন্ডার মোহাম্মদ নবীও একই দলে সুযোগ পেয়েছেন।

নবী নিয়মিত মূল একাদশে সুযোগ না পেলেও রশিদ শুরু থেকেই ভেলকি দেখাচ্ছেন। চার ওভার বল করে এত কম রান দিচ্ছেন যেটা হায়দরাবাদের জয়ে বড় ভুমিকা রাখছে। আবার গুরুত্বপূর্ণ উইকেটও তুলে নিচ্ছেন। রশিদ-নবী আফগানিস্তানের ক্রিকেটকেও নিয়ে গেছেন অন্য উচ্চতায়। তাদের এই স্বপ্নের উত্থানকে স্বল্প দৈর্ঘ্যের ছবির মধ্যে দিয়ে বিশ্বের সামনে তুলে ধরতে চাইছে আফগানিস্তান সরকার।

ইতিমধ্যে ছবির নামও ঠিক হয়েছে। ‘আফগান ক্রিকেটারস: দ্য রাইজিং স্টারস্’-এই নামেই মুক্তি পেতে চলেছে ছবিটি। ইংরেজিসহ আরও তিনটি ভাষায় মুক্তি পাবে এই ছবি। আফগানিস্তানের পররাষ্ট্র দপ্তরের পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে। আইপিএল চলাকালীনই এই ছবির শুটিং শুরু হবে। আইপিএলে রশিদ এবং নবীর খেলার বিভিন্ন অংশও তুলে ধরা হবে এই ছবিতে। সঙ্গে থাকবে বিভিন্ন ক্রিকেটারের সাক্ষাৎকারও।

আইপিএলে আফগান ক্রিকেটারদের সুযোগ দেয়ায় ভারত সরকারের কাছে কৃতজ্ঞতা স্বীকার করেছে আফগান ক্রিকেট বোর্ড। আফগান ক্রিকেটের এক কর্মকর্তা বলেন, ‘আমাদের দেশের ক্রিকেটারদের আইপিএলে সুযোগ দেয়ায় ভারত সরকারের কাছে আমরা বিশেষ ভাবে কৃতজ্ঞ।’

 সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!