• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রসিক নির্বাচনে সেনা চায় বিএনপি


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৭, ২০১৭, ০২:৫১ পিএম
রসিক নির্বাচনে সেনা চায় বিএনপি

ফাইল ছবি

ঢাকা: রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে সংসদের বাইরের বিরোধী দল বিএনপি।নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এ দিকে রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে সেনাবাহিনীর কোনো প্রয়োজন নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদা। 

তিনি বলেছেন, রংপুরে সকল প্রার্থীই ভালোভাবে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। সেখানে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, বিএনপির পক্ষ থেকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরির জোর দাবি জানাচ্ছি। ক্ষমতাসীন দলের প্রার্থীকে পেছনের দরজা দিয়ে জেতানোর কোনো চেষ্টা করলে জনগণ সেটির উপযুক্ত জবাব দেবে।

প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে কমিশনের ঊর্ধ্বতন ব্যক্তিদের মানসিকতা স্বাধীন না হলে কমিশনের আইনি স্বাধীনতা কোনো কাজে আসে না বলে মন্তব্য করেন রিজভী।

তিনি বলেন, ২১ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে ১৯৬ কেন্দ্রের মধ্যে ১৩৩টিই ঝুঁকিপূর্ণ। নির্বাচন কমিশন দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না।

রংপুর সিটি নির্বাচনে ইসি এখনও অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনী পরিবেশ তৈরি করতে পারেনি বলে অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বারবার আচরণবিধি লঙ্ঘন করলেও ইসি তার বিরদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। ক্ষমতাসীন দলের লোকেরা গোটা এলাকায় ভয়ভীতি ছড়াচ্ছে। বিএনপি মনোনীত প্রার্থীকে শুরু থেকে যেভাবে হয়রানি করা হয়েছে তাও নজিরবিহীন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!