• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রসিক নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন নেই


রংপুর প্রতিনিধি ডিসেম্বর ৯, ২০১৭, ০২:৩৪ পিএম
রসিক নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন নেই

রংপুর : আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

তিনি বলেন, নির্বাচনে সব প্রার্থী সমান সুযোগ পাবে। নিরাপত্তার জন্য থাকবে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। নির্বাচনী আইন শৃংখলা পরিস্থিতি অত্যন্ত ভাল। তাই এ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোন প্রয়োজন নেই।

রংপুর সিটি নির্বাচন উপলক্ষ্যে আইন শৃংখলা ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে আলোচনা সভা শেষে গত বৃহস্পতিবার সাংবাদিকদের এসব কথা বলেন।

রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত  ছিলেন- নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দিন আহমেদ, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, ডিআইজি খন্দকার গোলাম ফরুখ। এছাড়া জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহেদুজ্জামান ছাড়াও র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার, বিভিন্ন গোয়েন্দা সংস্থার উর্ধতন কর্মকর্তা, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, ২১ ডিসেম্বরের রংপুর সিটি করপোরেশন নির্বাচনের সকল প্রস্তুতি প্রায় শেষ। নির্বাচন, সুষ্ঠু, অবাধ ও গ্রহনযোগ্য করতে আমরা সব প্রস্তুতি নিয়েছি। প্রতিটি কেন্দ্রে ২২ থেকে ২৩ জন সশস্ত্র অস্ত্রধারি নিরাপত্তার দায়িত্বে থাকবে।

তিনি বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে ৩৩ জন ম্যাজিস্ট্রেট থাকবেন মাঠে। কালো টাকা দিয়ে ভোট কেনা বেচা বন্ধে গোয়েন্দা নজরদারিও জোরদার করা হয়েছে।

বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ তল্লাশি চালানো হচ্ছে এটা রাজনৈতিক উদ্দেশ্যে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, বিএনপিনেতাকর্মী নয়, কারো বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকলে পুলিশ অবশ্যই তাদের গ্রেফতারে অভিযান চালাবে। এটা কোন রাজনৈতিক উদ্দেশ্যে নয়।

তিনি বলেন, ভোটাররা চাইলে একটি কেন্দ্রে ডিভিএম ব্যভহার করা হবে। এছাড়া একটি কেন্দ্রে সিসি ক্যামেরাও বসানো হবে। বিকেলে রংপুর জিলা স্কুল অডিটরিয়ামে সিটি নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন সিইসি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!