• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাগীব আলীর প্রতারণা মামলার রায় স্থগিত


সিলেট প্রতিনিধি ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ১০:০৩ এএম
রাগীব আলীর প্রতারণা মামলার রায় স্থগিত

সিলেট: প্রতারণার মাধ্যমে হাজার কোটি টাকার তারাপুর চা বাগানের ভূমি আত্মসাতের অভিযোগে বিতর্কিত ব্যবসায়ী রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইসহ ছয় জনের বিরুদ্ধে দায়ের করা মামলার রায়ের তারিখ স্থগিত করা হয়েছে। একই সাথে উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী আগামী ১৫ মার্চ পর্যন্ত এ মামলার কার্যক্রম স্থগিত থাকবে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরোর আদালত আলোচিত এই মামলার যুক্তিতর্ক শেষে আগামী ২৬ ফেব্রুয়ারি রবিবার রায় ঘোষণার দিন ধার্য করেন। পরে বিকেলে একই আদালত রায় ঘোষণার তারিখ স্থগিত করেন।

আদালতের এপিপি মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, রাগীব আলীর ছেলে আবদুল হাইকে ‘মানসিকভাবে অসুস্থ’ উল্লেখ করে উচ্চ আদালতে ইউসুফ খান নামের এক ব্যক্তি রায় ঘোষণা স্থগিত রাখার আবেদন জানান। ওই আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত দুই সপ্তাহের জন্য রায় ঘোষণা স্থগিত রাখার নির্দেশ প্রদান করেন।

তিনি আরো জানান, উচ্চ আদালতের নির্দেশ ফ্যাক্সযোগে বিকেলে সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতে এসে পৌঁছলে বিচারক ১৫ মার্চ পর্যন্ত রায় ঘোষণা স্থগিত করেন। এ সময়ের মধ্যে রাগীব আলীর ছেলে মানসিক অসুস্থতার পরীক্ষা করানো হবে।

আলোচিত এ প্রতারণা মামলার আসামিরা হচ্ছেন- রাগীব আলী, তার ছেলে আবদুল হাই, জামাতা আবদুল কাদির, মেয়ে রুজিনা কাদির, রাগীব আলীর আত্মীয় মৌলভীবাজারের দেওয়ান মোস্তাক মজিদ, তারাপুর চা বাগানের সেবায়েত পংকজ কুমার গুপ্ত। বর্তমানে রাগীব আলী, আবদুল হাই, মোস্তাক মজিদ কারাগারে রয়েছেন। রুজিনা কাদির ও আবদুল কাদির পলাতক। এছাড়া পংকজ কুমার জামিনে রয়েছেন।

প্রসঙ্গত, ১৯৯০ সালে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি করে প্রতারণার মাধ্যমে ভূয়া সেবায়েত সাজিয়ে তারাপুর চা বাগানের ৪২২ দশমিক ৯৬ একর দেবোত্তর সম্পত্তি দখল করেন রাগীব আলী।

প্রতারণার মাধ্যমে হাজার কোটি টাকার এই ভূ-সম্পত্তি আত্মসাতের অভিযোগে ২০০৫ সালের ২৭ সেপ্টেম্বর কোতোয়ালি থানায় রাগীব আলীর বিরুদ্ধে দুটি মামলা করেন সিলেট সদরের তৎকালীন ভূমি কমিশনার এসএম আব্দুল কাদের।

মামলায় রাগীব আলী ছাড়া অন্য আসামীরা হচ্ছেন- তার ছেলে আব্দুল হাই, মেয়ে রেজিনা কাদির, জামাতা আব্দুল কাদির, ঘনিষ্ঠ আত্মীয় দেওয়ান আব্দুল মজিদ ও চা বাগানের সেবায়েত পঙ্কজ কুমার গুপ্ত।

এর আগে গত ২ ফেব্রুয়ারি ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতির মামলার রায়ে রাগীব আলী ও তার ছেলের ১৪ বছরের সাজা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!