• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রাঙামাটি-চট্টগ্রাম সড়কে যান চলাচল শুরু


রাঙামাটি প্রতিনিধি জুন ২১, ২০১৭, ১০:০৫ পিএম
রাঙামাটি-চট্টগ্রাম সড়কে যান চলাচল শুরু

রাঙামাটি: প্রবল বর্ষণে রাঙামাটি-চট্টগ্রাম প্রধান সড়কের শালবাগান এলাকায় সড়ক ধসে পড়ায় নয় দিন বন্ধ থাকার পর সড়কটি যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে।

বুধবার (২১ জুন) দুপুর থেকে রাঙামাটি-চট্টগ্রাম সড়কটি খুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন, সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয়ের সচিব এম এন সিদ্দিক, সেনাবাহিনীর চট্টগ্রাম বিভাগীয় প্রধান মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার, বিভাগীয় কমিশনার মো. রুহুল আমিন, রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ওমর ফারুক, জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান প্রমুখ।

আগামী এক মাসের মধ্যে সড়কটি সব ধরনের যান চলাচলের উপযোগী করা হবে বলে জানান সড়ক ও যোগাযোগ সচিব এবং সেনাবাহিনীর জিওসি।

চট্টগ্রামের জিওসি মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার বলেন, আপনাদের কয়েকদিন আগে কথা দিয়েছিলাম। তিন দিন পর যান চলাচলের জন্য রাস্তাটি খুলে দেব। কিন্তু এর মধ্যে বৃষ্টি হয়েছে, তারপরও আমাদের ও সড়ক ও জনপথ বিভাগের নিরলস প্রচেষ্টায় অবশেষে আমরা সেই কথা রেখেছি।

গত ১৩ জুন থেকে এই রাস্তায় যান চলাচল বন্ধ থাকায় মানুষের যে দুর্ভোগ ছিল তা আজ থেকে সমাধান হলো। আরো যেখানে যেখানে সমস্যা আছে, তাও সমাধান করা হবে। এই রাস্তার ছোট গাড়ির জন্য কোনো সমস্যা হবে না।

সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয়ের সচিব এম এন সিদ্দিক বলেন, এই প্রকৃতিক দুর্যোগ থেকে উত্তোরণের জন্য ইতিমধ্যে আমরা কাজ শুরু করেছি। আমরা দুই ধাপে কাজ করেবা। প্রথমত, এখানে যে ফসল উৎপাদন হয় তা যেন রাঙামাটির বাইরে নিতে পারে সেজন্য যে জায়গায় ক্ষতি হয়েছে সেসব স্থান দ্রুত মেরামত করে চলাচলের ব্যবস্থা করা। দ্বিতীয়ত, স্থায়ী ব্যবস্থায় ভবিষ্যতে আর যেন এমন ঘটনা না ঘটে সেই ব্যবস্থাও নেয়া হবে।

এদিকে কম সময়ে যান চলাচলের জন্য সড়কটি উন্মুক্ত করে দেয়ায় সন্তোষ প্রকাশ করেছেন এলাকার সাধারণ লোকজন।

গত ১৩ জুন (মঙ্গলবার) প্রবল বর্ষণে রাঙামাটি-চট্টগ্রাম প্রধান সড়কের শালবাগান এলাকায় ১৫০ মিটার সড়ক ধসে পড়লে রাঙামাটির সঙ্গে সারাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে বিকল্প সড়ক তৈরির কাজ শুরু করেন সওজ এবং সেনাবাহিনী। টানা এক সপ্তাহ ধরে দিনরাত পরিশ্রমের পর বুধবার (২১ জুন) দুপুরে সড়কটি হালকা যান চলাচলের উপযোগী করে খুলে দেয়া হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!