• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
মীর কাসেমের ফাঁসি

রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৩, ২০১৬, ১০:১১ পিএম
রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসি কার্যকরকে কেন্দ্র করে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নাশকতা এড়াতে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি মোতায়েন করা হয়েছে বিজিবি। আইন-শৃঙ্খলা বাহিনী সূত্রে এসব তথ্য জানা গেছে।

মীর কাসেম আলীর ফাঁসির প্রতিবাদে জামায়াতে ইসলামীসহ সমমনারা রাজধানীসহ কোথাও যেন বিক্ষোভ মিছিল, সমাবেশ কিংবা নাশকতামূলক কর্মকাণ্ড করতে না পারে সেজন্য নজরদারি বাড়ানো হয়েছে।

গত বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের আপিল বেঞ্চে মীর কাসেমের রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ডের রায় বহাল রাখেন। পরে বিকেলে পাঁচ বিচারপতির স্বাক্ষরিত ২৯ পৃষ্ঠার রায় সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

রায় প্রকাশের পর সন্ধ্যা সোয়া ৬টার দিকে সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার মেহেদী হাসান ট্রাইব্যুনালে রায়ের কপি পৌঁছে দেন।

জামায়াত নেতা মীর কাসেম আলীর রিভিউ আবেদন খারিজ হওয়ায় ও রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করবেন না বলে জানানোর পর আজই তার ফাঁসি কার্যকর করার সম্ভাবনা রয়েছে।

আইন-শৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, জামায়াতে ইসলামী ফাঁসি কার্যকর ইস্যুতে বিক্ষোভ কিংবা কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড করতে পারে। সেজন্য রাজধানীতে সতর্কাবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

ঢাকা মহানগর পুলিশের মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, জনগণের নিরাপত্তা ও জানমালের হুমকি এমন কোনো ধরনের কর্মসূচি রাজধানীতে হতে দেয়া হবে না। যারা নাশকতামূলক কর্মকাণ্ড করবে তাদের কোনোভাবে ছাড় দেয়া হবে না। জামায়াত বিক্ষোভ কিংবা ভাঙচুর বা জ্বালাও পোড়ও করলে তা শক্ত হাতে দমন করা হবে। সেজন্য সর্বোচ্চ সতর্কতামূলক অবস্থানে রয়েছে পুলিশ।

তিনি আরো বলেন, ঢাকার চারটি প্রবেশমুখে অতিরিক্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। সন্দেহভাজন যানবাহন ও ব্যক্তিদের দেহ তল্লাশি করা হচ্ছে। বঙ্গভবন, গণভবন, কূটনৈতিক এলাকা, বিচারকদের বাসভবনসহ গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!