• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাজধানীতে কোটি টাকার জাল নোটসহ আটক ৫


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৮, ২০১৬, ১০:৩৯ এএম
রাজধানীতে কোটি টাকার জাল নোটসহ আটক ৫

রাজধানীর বনশ্রী ও জুরাইন এলাকা থেকে কোটি টাকার জাল নোট ও নোট তৈরির সরঞ্জামসহ পাঁচজনকে আটক করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১-এর সদস্যরা। গতকাল বুধবার রাতে ওই পাঁচজনকে আটক করা হয়। 

বাংলাদেশ ব্যাংকের সাবেক এক কর্মীসহ পাঁচজনকে কোটি টাকার জাল নোট ও জালিয়াতির সরঞ্জামসহ আটক করেছে র‌্যাব। র‌্যাব সদরদপ্তরের পরিচালক (আইন ও গণমাধ্যম শাখা) মুফতি মাহমুদ খান এ খবর জানান।

তিনি বলেন, র‌্যাব-১ এর একটি দল ওই অভিযান চালায়। তাদের কাছে কোটি টাকার জাল টাকা পাওয়া গেছে। এছাড়া নোট জালিয়াতির বিভিন্ন সরঞ্জামও জব্দ করা হয়েছে। আটক বাংলাদেশ ব্যাংকের সাবেক সেই কর্মী কোন পদে চাকরি করতেন সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ‌্য দেননি তিনি।

বৃহস্পতিবার র‌্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ‌্য প্রকাশ করা হবে বলে জানান মুফতি মাহমুদ খান। দুই ঈদ সামনে রেখে প্রতি বছরই কেনাকাটার মৌসুমে নোট জালিয়াত চক্রের তৎপরতা বাড়ে। কোরবানির ঈদ সামনে রেখে এ বিষয়ে নজরদারি জোরদার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

গত এক মাসে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে বিপুল পরিমাণ জাল নোটসহ বেশ কয়েকজন পুলিশের হাতে ধরা পড়েছে। কোরবানির পশুর হাটে বিপুল অংকের টাকা লেনদেনের সুযোগে কেউ যাতে জাল নোট বাজারে ছাড়তে না পারে, সেজন‌্য এবারও হাটে হাটে জালনোট শনাক্তকারী মেশিন বসানোর উদ‌্যোগ নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে। এর আগে ২ সেপ্টম্বর অর্ধকোটি টাকার জাল নোটসহ রাজধানীর বিভিন্ন স্থান থেকে ৮ জনকে আটক করেছিল পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!