• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

রাজধানীতে জেএমবির দুই সক্রিয় সদস্য গ্রেপ্তার


বিশেষ প্রতিনিধি জুলাই ২৩, ২০১৭, ০৫:০০ পিএম
রাজধানীতে জেএমবির দুই সক্রিয় সদস্য গ্রেপ্তার

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির এজাহারভুক্ত দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে রোববার (২৩ জুলাই) র‌্যাব-২ এর সদস্যরা তাদের গ্রেপ্তার করেন। র‌্যাবের মিডিয়া শাখার সিনিয়র সহকারী পরিচালক মো. রবিউল ইসলাম এ তথ্য জানিয়েছেন।
 
র‌্যাব জানায়, মো. সোয়েব শেখ ওরফে সোয়াইবের নেতৃত্বে কয়েকজন জঙ্গি সদস্যদের সঙ্গে নিয়ে বিভিন্ন স্থানে দাওয়াতি কার্যক্রম এবং নাশকতার জন্য দলকে সুসংগঠিত করছে। গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় র‌্যাব-২ জানতে পারে সোয়েব ওরফে সোয়াইব তার কয়েকজন সহযোগী নিয়ে গাজীপুরের অজ্ঞাত স্থানে একাধিকবার মিটিং করে। পরবর্তীতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বৈঠকের প্রস্তুতি নেয়। 

রোববার দুপুরে রায়ের বাজার বধ্যভূমিস্থ শহীদ বুদ্ধিজীবি স্মৃতিসৌধের মূল গেইট সংলগ্ন ফুলের কেরির ওপর থেকে সোয়াইব (৩১) ও রফিকুল ইসলামকে (৩০) গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের ব্যাগ থেকে ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলি এবং রফিকের হাতে থাকা ল্যাপটপের ব্যাগের ভেতর থেকে ১টি চাপাতি উদ্ধার করা হয়।
 
র‌্যাব আরও জানায়, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কঠোর গোয়েন্দা নজরদারী ও অভিযানের কারণে জেএমবির বেশ কিছু সদস্য গেপ্তার হয়। ফলে তাদের বড় ধরনের নাশকাতামূলক কাজ করা সম্ভব হয়নি। তাই বেশ কিছু সদস্যকে দেশের বিভিন্ন এলাকা থেকে এনে একত্রিত করার চেষ্টা চালাচ্ছিল তারা।

সোনলীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!