• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রাজধানীতে দুই শিশুর গলাকাটা লাশ উদ্ধার


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৩, ২০১৬, ০৪:২৭ এএম
রাজধানীতে দুই শিশুর গলাকাটা লাশ উদ্ধার

রাজধানীর উত্তর বাসাবো এলাকার একটি বাড়ির চিলেকোঠা থেকে গতকাল শুক্রবার (১২ আগস্ট) রাতে দুই শিশুর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত মাশরাফি ইবনে মাহবুব (৭) ও হুমায়রা বিনতে মাহবুব (৬) ভাইবোন। ধারণা করা হচ্ছে, গতকাল সন্ধ্যার পর ধারালো অস্ত্র দিয়ে তাদের গলা কেটে হত্যা করা হয়েছে।

স্বজনরা বলছে, দুই শিশুর লাশ পাওয়ার পর থেকে তাদের মা তানজিনা রহমানকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পরিবারের ঘনিষ্ঠরা দাবি করছে, তানজিনা মানসিক ভারসাম্যহীন। ফলে তিনিই এই হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারেন।

পুলিশ কর্মকর্তারা বলছেন, দুই শিশু হত্যার পেছনে চুরি, ডাকাতি বা পারিবারিক শত্রুতার মতো কোনো আলামত তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। তানজিনাকে পেলে তাঁর মানসিক অবস্থাসহ সব বিষয় জানা যাবে। রাত ১টায় এই প্রতিবেদন লেখার সময় শিশু দুটির বাবা মাহবুবুর রহমান, বাড়ির দারোয়ানসহ কয়েকজনকে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করছিল পুলিশ।

সবুজবাগ থানার ওসি আবদুল কুদ্দুস ফকির বলেন, ‘গতকাল রাত ১০টার দিকে উত্তর বাসাবো কমিউনিটি সেন্টারের পাশে ‘ষড়ঋতু’ নামের ছয়তলা ভবনের চিলেকোঠার বাসা থেকে শিশু মাশরাফি ও হুমায়রার লাশ উদ্ধার করা হয়। ১৫৭/২ নম্বর হোল্ডিংয়ের বাড়িটির দুই কক্ষের বাসায় পরিবার নিয়ে থাকেন শিশুটির বাবা মাহবুবুর রহমান। তিনি ঢাকা ওয়াসায় কম্পিউটার অপারেটর হিসেবে কর্মরত।’ তিনি আরো বলেন, ‘শিশু দুটিকে গলাকেটে হত্যা করা হয়েছে। তাদের মা তানজিনা নিখোঁজ রয়েছেন। তাঁকে খুঁজে বের করাসহ নানাভাবে রহস্য উদ্ঘাটনের চেষ্টা চলছে।’

শিশু দুটির বাবা মাহবুবুর রহমান পুলিশ হেফাজতে যাওয়ার আগে বলেন, ‘আমি এশার নামাজ পড়ে ফিরে এসে দেখি বাসার দরজা বাইরে থেকে লাগানো। খুলে ঘরে ঢুকে বিছানায় দুই সন্তানের লাশ দেখি। একজনের লাশ শোবার ঘরে ছিল। অন্যজনের লাশ পড়ে ছিল পাশের ঘরে।’

শিশুদের ফুফু লায়লা নূর বলেন, ‘ওদের মা তানজিনা মানসিক ভারসাম্যহীন। সেই এ ঘটনা ঘটাতে পারে।’ তানজিনার পরকীয়া-সংক্রান্ত কোনো বিষয় আছে কি না—এমন প্রশ্নে তিনি বলেন, ‘এমন কিছু শুনিনি। তবে মাথা ঠিক ছিল না।’ লায়লা জানান, মাশরাফি ও হুমায়রা বাসাবোর একটি মাদ্রাসায় পড়ত।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!