• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রাজধানীতে বাস নেই, ক্ষুব্ধ নগরবাসী


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৭, ০৫:০৪ পিএম
রাজধানীতে বাস নেই, ক্ষুব্ধ নগরবাসী

ঢাকা: বিএনপির সমাবেশ কর্মসূচি ঘিরে ঢাকা মহানগরীর বিভিন্ন রুটে চলাচলকারী বাস বন্ধ রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে। রাজধানীর বিভিন্ন স্থানে রোবার সকাল থেকেই বাসের সংকট দেখা দেয়। এ সময় গাড়ির অপেক্ষা থাকা মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন। চরম ভোগান্তিতে পড়েছেন কর্মজীবীসহ সাধারণ নগরবাসী।

অনেকেই কর্মস্থলে যেতে পারেননি। সড়ক দাপিয়ে বেড়িয়েছে রিক্সা ও সিএনজি। ভাড়া হাঁকিয়েছেও বেশি। অসহায় হয়ে হেঁটেই অফিস করতে হয়েছে কর্মজীবীদের।

সকালে অফিসসহ বিভিন্ন গন্তব্যে যেতে ঝামেলায় পড়েন সবাই। প্রতিদিনকার মত স্বাভাবিক বাস পাওয়া যায় নি। হাজার হাজার মানুষ দাঁড়িয়ে ছিলেন। রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এ চিত্র দেখা গেছে। এদিকে সময়ে বাস না পেয়ে হেঁটেই গন্তব্যে রওনা দেন নগরবাসী। দীর্ঘ অপেক্ষার পরে দু’একটি বাস পেলেই হুড়োহুড়ি করে উঠতে গিয়ে আহত হতে দেখা গেছে। 

এদিকে প্রতিনিধিরা জানিয়েছেন, ঢাকায় প্রবেশ পথ হিসেবে পরিচিত এলাকাগুলোতে বাস সংকট তীব্র আকারে দেখা দেয়। সকাল সোয়া ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ীর রায়েরবাগ বাসস্ট্যান্ডে গিয়ে দেখা গেছে হাজার হাজার মানুষ। রায়েরবাগ থেকে গুলিস্তান চলাচলকারী পরিবহনকে চলতে দেখা যায় নি।

শনির আখড়া, কাজলা বাসস্ট্যান্ড, যাত্রাবাড়ী চৌরাস্তা, সায়েদাবাদ এলাকায় বিপুল মানুষকে গাড়ির অপেক্ষায় রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। মেয়র হানিফ ফ্লাইওভারের উপরে গুলিস্তানমুখী মানুষের সারি। কাউকে কাউকে ট্রাক, পিকআপ ভ্যানেও যেতে দেখা গেছে।

মিরপুর থেকে মতিঝিল অফিসগামী লোকদেরও হেটেঁই রাওয়ানা হতে হয়েছে। কেউ কেউ অফিস থেকে ছুটিও নিয়েছেন। যারা ছুটি পাননি, তারা যৌথভাড়ায় রিক্সায় গিয়েছেন অফিসে। একই চিত্র দেখা গিয়েছে গাজীপুর-সদরঘাট, গাবতলী যাত্রাবাড়ি রুটেও। ধানমন্ডি থেকে মতিঝিল চলাচলকারী বাসও ছিল হাতে গোনা কয়েকটা। যেখানে দশ মিনিট পরপরই বাস পাওয়া যেত।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!