• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাজধানীতে শেষ ধাপের স্মার্টকার্ড বিতরণ ১০ এপ্রিল


বিশেষ প্রতিনিধি মার্চ ২৪, ২০১৭, ১০:১৫ পিএম
রাজধানীতে শেষ ধাপের স্মার্টকার্ড বিতরণ ১০ এপ্রিল

ঢাকা: রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের আরও ২৬টি ওয়ার্ডে সপ্তম ও শেষ ধাপের স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে ঢাকা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. শাহ আলম জানান, ১০ এপ্রিল শুরু হয়ে ১৭ অগাস্ট পর্যন্ত চলবে এই কার্যক্রম ।

গত বছরের অক্টোবর থেকে রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়। অগাস্টে বিতরণের মাধ্যমে তা শেষ হবে।

শাহ আলম আরো বলেন, “কার্ড বিতরণের বিজ্ঞপ্তি প্রচারের পাশাপাশি সংশ্লিষ্ট এলাকায় মাইকিং ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে প্রচার চালাচ্ছি আমরা।”

নির্বাচন কর্মকর্তা জানান, স্মার্ট কার্ড নিতে আসা নাগরিকদের হাতের দশ আঙুলের ছাপ ও চোখের আইরিশের প্রতিচ্ছবি সংগ্রহ করা হবে। কার্ড নিতে আগের লেমিনেটেড এনআইডি সঙ্গে আনতে হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যে কোনো মোবাইল ফোন থেকে ১০৫ নম্বরে ফোন করে স্মার্ট কার্ড বিতরণ সম্পর্কিত তথ্য জানা যাবে।  এ ছাড়াও SC স্পেস NID স্পেস এনআইডির ১৭ নম্বরের ডিজিট টাইপ করে ১০৫ নম্বরে পাঠালেও ফিরতি এসএমএসে বিতরণের স্থান ও সময় জানা যাবে। এনআইডি নম্বর ১৩ ডিজিটের হলে এর আগে জন্ম সাল যোগ করতে হবে।

নির্ধারিত দিনে স্মার্ট কার্ড নিতে ব্যর্থ হলে পরে সংশ্লিষ্ট থানা নির্বাচন কার্যালয়ে গিয়ে তা নিতে হবে বলে জানান নির্বাচন কর্মকর্তা শাহ আলম।

গত ৩ অক্টোবর রাজধানীতে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এমএইচএম

Wordbridge School
Link copied!