• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রাজধানীর যেসব এলাকায় বৃহস্পতিবার গাড়ি চলবে না


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৫, ২০১৭, ০৬:০১ পিএম
রাজধানীর যেসব এলাকায় বৃহস্পতিবার গাড়ি চলবে না

ঢাকা: মগবাজার থেকে মৌচাক পর্যন্ত ফ্লাইওভারের তৃতীয় অংশের উদ্বোধনী অনুষ্ঠানের কারণে বৃহস্পতিবার মৌচাক-মালিবাগ এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফ্লাইওভারের উদ্বোধন করবেন। এ কারণে মৌচাক থেকে মগবাজার রেলগেট পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

অনুষ্ঠানস্থলে ব্যাপক জনসমাবেশ ও পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় এনে যানজট এড়াতে অনুষ্ঠানের উদ্বোধন পূর্ব সময় পর্যন্ত বিকল্প সড়ক ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী গণভবনে থাকবেন। আমরা থাকবো এই প্রান্তে। সেখানে একটা অনুষ্ঠান হবে। এ কারণে ওই রাস্তাটা বন্ধ থাকবে। নাগরিকদের অনুরোধ করা হয়েছে যেন, তারা খুব জরুরি কাজ না থাকলে ওই এলাকার সড়ক ব্যবহার না করেন। যানজট এড়াতে তারা যেন বিকল্প রাস্তা ব্যবহার করেন।

তিনি বলেন, শহরের বিভিন্ন স্থান থেকে নানা ব্যক্তি, সংগঠন অনুষ্ঠানে আসবে। তারা মিছিল নিয়ে অনুষ্ঠানস্থলে আসবেন। এ কারণে যানবাহন চলাচল কিছুটা বিঘ্ন হবে। সে জন্য আমরা এ এলাকা এড়িয়ে চলতে অনুরোধ করছি।

নয় কিলোমিটার দীর্ঘ মগবাজার-মৌচাক ফ্লাইওভার প্রকল্প বাস্তবায়নে ব্যয় হয়েছে এক হাজার দুইশ ১৮ কোটি ৮৯ লাখ টাকা। এর মধ্যে সরকার অর্থায়ন করেছে চারশ ৪২ কোটি ৭৩ লাখ টাকা। সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট (এসএফডি) এবং ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ওএফআইডি) দিয়েছে সাতশ ৭৬ কোটি ১৬ লাখ টাকা।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!