• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাজধানীসহ পুরো দেশে নিরাপত্তা জোরদার


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২০, ২০১৮, ০৮:৫০ পিএম
রাজধানীসহ পুরো দেশে নিরাপত্তা জোরদার

ঢাকা: ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে বুধবার রাজধানীসহ সারাদেশকে নিরাপত্তা চাদরে ঢেকে ফেলা হবে। এজন্য মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে থেকেই ঢাকার পাশাপাশি সারাদেশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন ও পর্যবেক্ষণ শেষে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ একথা বলেন।

একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহর থেকে দিনভর সারাদেশে কোনো ধরনের অশুভ তৎপরতা না হয়, তার দিকে খেয়াল রাখা হবে। এ উপলক্ষে গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়েছে। নাগরিকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে যা করা প্রয়োজন র‌্যাবের পক্ষ থেকে সবই করা হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক বলেন, রাষ্ট্রীয় অন্যান্য গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে সবসময় তথ্য সংগ্রহ করা হচ্ছে। এছাড়া র‌্যাবের নিজস্ব গোয়েন্দারাও প্রতিনিয়ত জঙ্গিদের গতিবিধির প্রতি নজর রাখছেন।

তিনি বলেন, রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারকে ৫টি সেক্টরে বিভক্ত করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় আমাদের কন্ট্রোল রুম খোলা হয়েছে। সেখান থেকে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে পুরো এলাকা মনিটরিং করা হবে। এ ছাড়া বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও স্পেশাল ইউনিটও সর্বদা প্রস্তুত থাকবে। পোশাকধারী সদস্যের পাশাপাশি সাদা পোশাকেও র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করবেন। সার্বক্ষণিকভাবে ওয়াচ টাওয়ারের মাধ্যমে শহীদ মিনার এলাকা পর্যবেক্ষণ করা হবে।

এর আগে আজ সকালে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও সুইপিং টিম পুরো শহীদ মিনার এলাকা পর্যবেক্ষণ ও সুইপিং(নিবিড় পর্যবেক্ষণ) করা হয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র কমান্ডার মুফতি মাহমুদ খান, উপ-পরিচালক মেজর রইসুল আযম মনি,সহকারী পরিচালক মেজর আব্দুল্লাহ আল মেহেদীসহ র‌্যাবের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। 

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!