• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রাজন হত্যায় চারজনের ফাঁসির রায় হাইকোর্টে বহাল


আদালত প্রতিবেদক এপ্রিল ১১, ২০১৭, ১২:৫৯ পিএম
রাজন হত্যায় চারজনের ফাঁসির রায় হাইকোর্টে বহাল

ঢাকা: সিলেটের শিশু শেখ সামিউল আলম রাজনের চাঞ্জল্যকর হত্যা মামলায় প্রধান আসামি কামরুলসহ ৪ জনের ফাঁসির রায় বহাল রেখেছে হাইকোর্ট। বাকি ৬ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ আলোচিত এ মামলার রায় ঘোষণা করবে। এদিকে এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাজনের বাবা।

গত ১২ মার্চ বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ হত্যা মামলায় ডেথ রেফারেন্স ও আসামিদের আপিল আবেদনের ওপর হাইকোর্টের রায়ের দিন ধার্য করেন।

সেদিন আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির, সহকারী অ্যাটর্নি জেনারেল আতিকুল হক সেলিম ও বিলকিস ফাতেমা। আসামিপক্ষে ছিলেন এস এম আবুল হোসেন, বেলায়েত হোসেন, শাহরিয়ায় ও শহিদ উদ্দিন চৌধুরী।

গত ৩০ জানুয়ারি রাজন হত্যা মামলার আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শুরু হয়।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে চুরির অভিযোগ তুলে ১৩ বছরের শিশু রাজনকে পিটিয়ে হত্যা করা হয়। নির্যাতনের ওই দৃশ্য ভিডিও করার পর তা ইন্টারনেটে ছেড়ে দেয়া হলে তা নিয়ে সারা দেশে বিক্ষোভ হয়।

মামলার মূল আসামি কামরুল ইসলাম ওই ঘটনার পর পালিয়ে সৌদি আরবে চলে যান। পরে ভিডিও দেখে প্রবাসীদের সহযোগিতায় তাকে আটক করা হয়। এরপর তাকে দেশে ফিরিয়ে আনা হয়। সহকারী অ্যাটর্নি জেনারেল আতিকুল হক সেলিম জানান, হাইকোর্টে মোট ১৯ কার্যদিবস শুনানির পর মামলাটি রায়ের পর্যায়ে এসেছে।

তিনি জানান, রাজন হত্যা মামলায় বিচারিক আদালতের রায়ে ১০ আসামির মধ্যে চারজনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন কারাদণ্ড, তিনজনের সাত বছর করে এবং অপর দুজনের এক বছর করে কারাদণ্ড হয়। পলাতক পাভেল আহমেদ ছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত অপর তিন আসামি আপিল ও জেল আপিল করেছেন। এ ছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত নূর মিয়ার আপিলের ওপর শুনানি হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!