• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাজনীতিতে নামছেন খালেদা জিয়ার পুত্রবধূ!


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৮, ২০১৮, ০৫:৩৫ পিএম
রাজনীতিতে নামছেন খালেদা জিয়ার পুত্রবধূ!

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জুবাইদা রহমান রাজনীতিতে নামছেন-এমন গুঞ্জন চলছে বহুদিন থেকে। কিন্তু রাজনীতির মাঠে সেভাবে সক্রিয় হননি ডা. জুবাইদা। সবশেষ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর আবারো সামনে চলে আসে তার নাম। তা ছাড়া তারেকের ওপর সরকারের কঠোর মনোভাব চলতে থাকায় রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন ওঠে এবার দলের হাল ধরবেন, তারেকের স্ত্রী ডা. জুবাইদা।

ডা. জুবাইদা রাজনীতিতে সক্রিয় হচ্ছেন কি না, এ নিয়ে যখন আলোচনা চলছিল, তখন সামনে চলে এলো খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথী’র নাম। 

আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনি প্রার্থী হচ্ছেন বলে আলোচনা চলছে। কোকোর স্ত্রী শর্মিলা রহমান মাগুরা-১ (মাগুরা সদর) আসনে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন- বিষয়টি প্রায় নিশ্চিত হয়েছে বলে দলের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

শর্মিলার নির্বাচনে আসার মাধ্যমে জিয়া ও খালেদার বাইরে ওই পরিবারের তৃতীয় কোনো ব্যক্তি নির্বাচনে লড়তে যাচ্ছেন। এতে করে বিএনপির রাজনীতিতে জিয়া পরিবারের প্রতিনিধিত্ব ও আধিপত্য আরও সুপ্রতিষ্ঠিত হতে যাচ্ছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

শর্মিলার নির্বাচন করার বিষয়টি জোর আলোচনায় এসেছে বলে জানিয়েছেন মাগুরা জেলা বিএনপির নেতৃবৃন্দ এবং দলের কেন্দ্রীয় দায়িত্বশীল নেতারা। এ বিষয়ে তৃণমূলেও কাজ শুরুর নির্দেশনা দেয়া হয়েছে।

মাগুরা জেলা বিএনপির কেন্দ্রীয় নেতাদের একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, শর্মিলা নির্বাচন করলে সবচেয়ে ভালো সিদ্ধান্ত হবে। এতে দলে কোনো গ্রুপিং হবে না। শর্মিলা ওই আসন থেকে সহজে নির্বাচিত হয়ে আসতে পারবেন বলেও মনে করেন তিনি।

অ্যাডভোকেট নিতাই রায়ের নিজ নির্বাচনী এলাকা মাগুরা-২ (শালিখা-মোহাম্মদপু ও সদরের একাংশ)। এবারও তিনি সেখান থেকে নির্বাচন করবেন বলে জানান। যদিও ২০০১ সালে নিতাই রায় মাগুরা-১ আসন থেকে নির্বাচন করেছিলেন।

শর্মিলা রহমান সিঁথী মাগুরার যে আসনটি থেকে নির্বাচন করতে যাচ্ছেন সেখানে ২০০৮ এ বিএনপির প্রার্থী ছিলেন ইকবাল আফসার খান। তিনি এবারও মনোনয়ন দাবি করছেন।

এর বাইরে বিএনপি নেতা মনোয়ার হোসেন খান, আহসান হাবিবসহ আরও ৩/৪ জন বিএনপির মনোনয়ন পেতে নিজ নিজ জায়গা থেকে কাজ করে যাচ্ছেন।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ দুই সন্তানসহ দেশে এসেছিলেন শর্মিলা। খালেদা জিয়ার সাথে কারাগার ও হাসপাতালে দীর্ঘ সময় কথা বলেছেন তিনি। ১৮ দিন দেশে অবস্থানের পর লন্ডন ফিরে গিয়ে খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে দেখা হওয়ার পর তার নির্বাচনে লড়ার বিষয়টি সামনে আসে। শর্মিলা রহমান সিঁথী মাগুরা সদর উপজেলার বেলনগর গ্রামে তার মামার বাড়িতে জন্মগ্রহণ করেন। মামা সৈয়দ মোকাদ্দেস আলী চলতি বছরে মার্চে বার্ধক্যজনিত রোগে মারা যান। মৃত্যুর আগ পর্যন্ত তিনি জেলা বিএনপি সিনিয়র যুগ্ম আহ্বায়ক ছিলেন বলে জানা গেছে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!