• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাজনীতিমুক্ত ও দলমতের ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে আইনজীবীদের


আদালত প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৭, ০৫:৫৫ পিএম
রাজনীতিমুক্ত ও দলমতের ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে আইনজীবীদের

ঢাকা: ভালো আইনজীবী হতে হলে রাজনীতিমুক্ত ও দলমতের ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এবিএম নুরুল ইসলাম।

রোববার (১২ নভেম্বর) বিকেলে ধানমণ্ডির গ্যাম্বলার্স রেস্টেুরেন্টে লিগ্যাল অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ নামে একটি সংগঠনের বিশেষ সাধারণ সভায় এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পৃথিবীর সকল মহান পেশার মধ্যে আইন পেশা অন্যতম। এ পেশায় কাজ করতে হলে নীতি নৈতিকতা, চরিত্রবান, আদর্শবান হয়ে কাজ করতে হবে। তরুন আইনজীবী ও আইনের ছাত্রদের নিয়ে গঠিত এ সভায় তিনি আরো বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী যখন আদালতে মামলা পরিচালনায় অংশ নিতেন তখন আমরা আদালতে গিয়ে তার বক্তব্য নোট করতাম। এ সময়ের আইনজীবীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি শরিফুল হক তুমুলের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী নেসার আহমেদ, অ্যাডভোকেট মহিউদ্দিন মহিম, শাহেদ আলম লেলিন।

এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থেকে নেতৃত্ব দিয়েছেন সংগঠনের সহ-সভাপতি লুৱফর রহমান শাওন,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা মারিয়াম জামিলা, যুগ্ম সাধারণ সম্পাদক আল নহিয়ান, অর্থ সম্পাদক আশফাক উল হক নিলয় প্রমুখ। সংগঠনটি সারাদেশের বিভিন্ন জেলায় আইনী সেবা নিয়ে কাজ করছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!