• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাজনীতির কঠিন ময়দানও দেখছেন ফুটবলার আমিনুল


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৯, ২০১৭, ০৪:৪১ পিএম
রাজনীতির কঠিন ময়দানও দেখছেন ফুটবলার আমিনুল

ফাইল ছবি

ঢাকা : বাংলাদেশ ফুটবলের সোনালী যুগের শেষ তারকা বলতে তাকেই বোঝায়! খেলা ছেড়ে পুরোদস্তুর রাজনীতিবিদ বনে গেছেন। আমিনুল হক হয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ক্রীড়া বিষয়ক সম্পাদক। রাজনীতিবিদ এবার ময়দানের উত্তাপটা ভিন্নরূপেই দেখছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও তারকা গোলরক্ষক।

গত মঙ্গলবার রাজধানীর বঙ্গবাজার ও সচিবালয় এলাকায় মিছিল করেন বিএনপির নেতা-কর্মীরা। একপর্যায়ে তাদের সঙ্গে সংঘর্ষ বাধে আইন-শৃঙ্খলা বাহিনীর। এসময় শতাধিক যানবাহন ভাঙচুর করেন দলটির নেতা-কর্মীরা।

সংঘর্ষে উস্কানি দেয়া ও নাশকতার অভিযোগে ঘটনাস্থল আমিনুলসহ ২৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ। বুধবার আমিনুলের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত ১০ ডিসেম্বর রিমান্ড শুনানির দিন ধার্য করে সাবেক কে জেলে পাঠিয়েছেন।

১৯৯৪ সালে মোহামেডানের জার্সি গায়ে ক্যারিয়ারের শুরু এককালের দেশসেরা গোলরক্ষক আমিনুলের। ১৯৯৮ সালে গায়ে চড়ান জাতীয় দলের জার্সি। মোহামেডান ছাড়াও মুক্তিযোদ্ধা, শেখ রাসেল, শেখ জামালের মত বড় বড় দলেও খেলেছেন। ২০০৩ সালে হন সাফ সেরা গোলরক্ষক। ২০০৪ সালে ইংলিশ প্রিমিয়ার লিগের দল নিউক্যাসেল ইউনাইটেড তার সঙ্গে যোগাযোগ করে। কিন্তু শেষ পর্যন্ত সেই যোগাযোগ আর রক্ষা করা ওঠেনি। ২০১০ সালে জাতীয় দলের জার্সিকে বিদায় জানান আমিনুল।

খেলা শেষে দের রাজনীতিতে জড়ানো অবশ্য নতুন কিছু নয়। আমিনুলের আরেক সাবেক জাতীয় দল সতীর্থ আরিফ খান জয় বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লিগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এখন ক্রীড়া উপ-মন্ত্রীর পদ সামলাচ্ছেন। বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার এবং অভিষেক টেস্টের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়ও জাতীয় সংসদে পা ফেলেছেন।

তাই ভবিষ্যতে হয়ত আমিনুলকেও সংসদে প্রতিনিধিত্ব করতে দেখা যেতে পারে। তবে রাজনীতিতে জয় ও দুর্জয়ের মত শুরুর ভাগ্য যে পাচ্ছেন না সাবেক গোলরক্ষক, টপকাতে হবে কঠিন পথ, সেটাই আপাতত অমোঘ সত্য।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!