• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রাজনীতির মাঠে নেই, হাজির ক্রিকেট মাঠে


নিউজ ডেস্ক জুন ২, ২০১৭, ০৮:১৯ পিএম
রাজনীতির মাঠে নেই, হাজির ক্রিকেট মাঠে

ঢাকা: দীর্ঘদিন দেশের বাইরে আবস্থান করছেন বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জেষ্ঠ্যপুত্র দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। রাজনৈতিক কর্মকাণ্ডে তার দেখা নেই। একাধিক মামলা থাকায় কবে দেশে ফিরবেন তারও নেই কোনো নিশ্চয়তা। বলা যায় নিঃসঙ্গ জীবন যাপনই করছেন।

তবে বহুদিনের সেই আগল ভেঙে তিনি বৃহস্পতিবার (১ জুন) হঠাৎই হাজির হলেন লন্ডনের কেনিংটন ওভাল স্টেডিয়ামে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির বাংলাদেশ বনাম ইংল্যান্ডের ক্রিকেট ম্যাচটি দেখতেই গ্যালারিতে হাজির হন তিনি। সাধারণ দর্শক গ্যালারিতে হঠাৎ করেই তারেক রহমান আর তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে দেখে চমকে যান উপস্থিত দর্শকরা।

দর্শকদের অনেকে মনে করেন, দীর্ঘদিন দেশের বাইরে থাকা বিএনপি নেতা তারেক রহমান দেশপ্রেম ও নিজ দলের প্রতি অকুণ্ঠ সমর্থন দেখাতেই মাঠে উপস্থিত হন। আর নিজ দেশের ক্রিকেট দলকে উৎসাহ দিতে এভাবে সাধারণ গ্যালারিতে তারেক রহমানকে পেয়ে আনন্দিত ভক্তরাও। তার উপস্থিতি ক্রিকেট দলকেও অনুপ্রাণিত করবে বলেও মনে করছেন কেউ কেউ।  

কেনিংটন ওভাল স্টেডিয়ামে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির বাংলাদেশ বনাম ইংল্যান্ডের ক্রিকেট ম্যাচ চলার সময় প্রাণবন্ত ছিলেন তারেক রহমান। দীর্ঘদিন পর কেমন একটা গুমোট কেটে উৎফুল্ল হয়ে ওঠেন তিনি। বাংলাদেশি দর্শকরাও সাধারণ গ্যালারিতে তাকে পেয়ে সেলফি তোলায় ব্যস্ত হয়ে পড়েন অনেকেই।

উল্লেখ্য, ১/১১ এর সরকারের আমলে ২০০৭ সালের ৭ মার্চ দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হয় তারেক রহমানকে। আটক আবস্থায় তাকে রিমান্ডে নির্যাতনের অভিযোগ আনেন তার পক্ষের আইনজীবীরা। এরপর তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা দেয়া। জামিন পেলে ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর তারেক রহমান উন্নত চিকিৎসার জন্য যুক্তরাজ্যে চলে যান।

বর্তমানে লন্ডনের সাউথ ওয়েলিংটন হসপিটাল ও লন্ডন হসপিটালে তার চিকিৎসা চলছে এবং চিকিৎসার সুবিধার্থে তিনি সেন্ট্রাল লন্ডনের এডমন্টনে সপরিবারে বসবাস করছেন।

তারেক বিদেশে অবস্থান করায় তার বিরুদ্ধে করা মামলাগুলো বর্তমানে অমীমাংসীত অবস্থায় রয়েছে। সিঙ্গাপুরে অর্থপাচার মামলায় দুর্নীতি দমন কমিশনের একজন কর্মকর্তার করা আবেদনের প্রেক্ষিতে, ২০১৩ সালের মে মাসে ঢাকার একটি আদালত তারেক রহমানকে ইন্টারপোলের মাধ্যমে গ্রেপ্তার পরোয়ানা জারি করে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!