• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রাজস্থানকে উড়িয়ে মুম্বাই ইন্ডিয়ান্সদের আক্রমনে সাকিব


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১০, ২০১৮, ০১:৩০ পিএম
রাজস্থানকে উড়িয়ে মুম্বাই ইন্ডিয়ান্সদের আক্রমনে সাকিব

সাকিব আল হাসান

ঢাকা: রাজস্থানকে উড়িয়ে দিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সদের আক্রমনে মাঠে নামবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বৃহস্পতিবার (১২ এপ্রিল) নিজেদের দ্বিতীয় ম্যাচে হায়দরাবাদ মাঠে নামবে মোস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

এদিকে মঙ্গলবার (৯ এপ্রিল ) একাদশ আইপিএলে দারুনভাবে জয় দিয়ে শুরু করেছে শাকিবের সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম ম্যাচেই তারা রাজস্থান রয়্যালসকে ৯ উইকেটে হারিয়ে স্রেফ উড়িয়ে দিয়েছে।

রাজস্থান রয়্যালসকে অল্প রানেই বেঁধে ফেলেছিল সানরাইজার্স হায়দারাবাদের বোলাররা। শিখর ধাওয়ানের ব্যাটে ভর করে ঘরের মাঠে ৯ উইকেটের সহজ জয় পায় সাকিব আল হাসানের দল। প্রথমে ব্যাট করা রাজস্থান সাকিব-কাউলদের বোলিং তোপে ৯ উইকেট হারিয়ে ১২৫ রানের সাদামাটা সংগ্রহ করে।

জবাবে নয় উইকেট ও ২৫ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় হায়দরাবাদ। শুরুর ম্যাচেই অর্ধশতক হাঁকিয়ে ব্যাট হাতে দলকে জেতানোর মূল ভূমিকা পালন করেন উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান। দলীয় মাত্র ছয় রানেই ঋদ্ধিমান সাহা ফিরলেও অধিনায়ক কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেন ধাওয়ান।

ধাওয়ান-উইলিয়ামসন দুজন মিলে দ্বিতীয় উইকেটের অবিচ্ছেদ্য জুটিতে তোলেন ১২১ রান। ১৩ চার আর এক ছক্কায় ৫৭ বলে ধাওয়ান অপরাজিত ছিলেন ৭৭ রানে। অন্যদিকে উইলিয়ামসনের সংগ্রহ ছিল হার-না-মানা ৩৬ রান। ম্যাচসেরার পুরস্কার জেতেন ধাওয়ান। 

এর আগে রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে বোলিং বেছে নিয়েছিল হায়দরাবাদ। ইনিংসের তৃতীয় ওভারেই বোলিংয়ে আসেন সাকিব আল হাসান। তবে প্রথম তিন ওভারে কোনো উইকেটের দেখা পাননি এ বিশ্বসেরা অলরাউন্ডার। সানরাইজার্সের জার্সিতে নিজের প্রথম উইকেটটা পেতে সাকিবকে অপেক্ষা করতে হয়েছিল কোটার শেষ ওভার পর্যন্ত।

অবশ্য নিজের করা চতুর্থ ওভারে প্রথম উইকেট তুলে নেয়ার এক বল পরেই সাকিব তুলে নেন আরো একটি উইকেট। রাহুল ত্রিপাঠির সঙ্গে দারুণ ব্যাট করা সানজু স্যামসনকেও আউট করেন এ বাঁহাতি এই স্পিনার। সবমিলিয়ে চার ওভারে বল করে ২৩ রান খরচায় ২ উইকেট নেন সাকিব। ওভারপ্রতি রান দেয়ার হারটা আরও দারুণ, মাত্র ৫.৭৫। 


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!