• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাজাকার বলে কটুক্তি, যুবলীগ নেতার স্ত্রীর নামে মামলা


মাসুদ রানা, ময়মনসিংহ সেপ্টেম্বর ৪, ২০১৮, ০৮:৩৩ পিএম
রাজাকার বলে কটুক্তি, যুবলীগ নেতার স্ত্রীর নামে মামলা

ছবি: সোনালীনিউজ

ময়মনসিংহ : গত ২৮ আগস্ট ময়মনসিংহ নগরীর গাঙ্গিনারপাড় এলাকায় নিহত যুবলীগ নেতা আজাদ শেখের স্ত্রী দিলরুবা আক্তার দিলু ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ অধ্যক্ষ মতিউর রহমানকে রাজাকার বলে কটুক্তি করে বক্তব্য দেওয়ায় তার নামে আদালতে ৫০০/৫০১ ধারায় মানহানি মামলা দায়ের হয়েছে। ময়মনসিংহের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলী আদালতের বিজ্ঞ বিচারক রোজিনা খান মামলাটি আমলে নিয়ে কটুক্তিকারী দিলরুবার নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ময়মনসিংহ জেলা শাখার যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান শাহীন বাদী হয়ে আদালতে ৫০০/৫০১ ধারায় মানহানি মামলা দায়ের করেন। মামলার আইনজীবী অ্যাড. আব্দুর রহমান আল হোসাইন তাজ এ তথ্য নিশ্চত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, দিলরুবা ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্তর সম্পর্কে ব্যাপক কুরুচিপূর্ণ বক্তব্য রেখে বলেন, আমার তো মনে হয় তার বাপিই রাজাকার। শেখ হাসিনার বাপকে যে হত্যা করেছিল তার বাপও জড়িত আছে আমার এখন মনে হয়।

দিলরুবা আরও বলেন, শেখ মজিবুরকে যে হত্যা করেছে তার পিছেও তার বাপের হাত আছে এটা আমার বিশ্বাস। শেখ মজিবুরকে যেভাবে নির্মমভাবে হত্যা করেছে ঠিক সেভাবে আমার স্বামীকে হত্যা করা হয়েছে।

আদালতে মামলা করার সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ময়মনসিংহ জেলা শাখার আহবায়ক হুমায়ন রেজা সোহাগ, যুগ্ম আহবায়ক রিমন মো. জামায়েল সামি, শরিফ আহমেদ, সদস্য সচিব রিয়াদুল ইসলাম রানা, সদর কমান্ডের সাধারণ সম্পাদক মো. করিম আলী মিলন, জেলা কমান্ডের সদস্য দেলোয়ার হোসেন চৌধুরী, আল মামুন।

এ ঘটনায় সমগ্র মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী জনতা ফুসে উঠেছে। আসামি দিলরুবা আক্তার দিলুর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। মামলার বাদী শাহীনসহ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড নেতারা অবিলম্বে দিলরুবা আক্তারের গ্রেপ্তার ও বিচার দাবি করে বলেন, তার পেছনে ইন্দনদাতাদের তদন্ত সাপেক্ষ আইনের আওতায় আনতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!