• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রাজার ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে জিম্বাবুয়ে


ক্রীড়া ডেস্ক জুলাই ১৬, ২০১৭, ০৫:৪৫ পিএম
রাজার ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে জিম্বাবুয়ে

ঢাকা: রঙ্গনা হেরাথের ঘূর্ণিতে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কাঁপাকাঁপি শুরু হয়েছিল জিম্বাবুয়ের। ২৩ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে জিম্বাবুয়ে মনে করিয়ে দিচ্ছিল তাদের ক্ষয়ে যাওয়ার কথা। কিন্তু সিকান্দার রাজার ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে জিম্বাবুয়ে। এ প্রতিবেদন লেখার সময় তারা ৬ উইকেটে ২২৪ রান তুলেছে। জিম্বাবুয়ের লিড দাঁড়িয়েছে ২৩৪ রানের।

১৪ রানে রিগিস চাকাবাকে (৬) হারিয়ে শুরু। এরপর একে একে ফিরে গেছেন মুসাকান্দা (৬), হ্যামিল্টন মাসাকাদজা (৭) ও ক্রেইগ আরভিন (৫)। জিম্বাবুয়ে যখন একটু থিতু হওয়ার চেষ্টা করছে ঠিক তখন আউট হন শন উইলিয়ামস(২২)। ষষ্ঠ উইকেটে সিকান্দার রাজা ও পিটার মুর ধাক্কা সামলে জিম্বাবুয়েকে কক্ষ পথে রাখেন। দু’জনে মিলে যোগ করেন ৮৬ রান। ৮৯ বলে ৪০ রান করেন মুর। তাঁর বিদায়ের পর রাজার সঙ্গে জুটি বাধেন ম্যালকম ওয়েলার। সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন থেকে এই জুটি এখনও অবধি সংগ্রহ করেছে ৯০ রান। দু’জনই ফিফটি করেছেন। রাজা ৮৭ এবং ওয়েলার ৫০ রান নিয়ে ব্যাট করছেন।

৭৯ রানে ৪ উইকেট তুলে নিয়েছেন হেরাথ। ১টি উইকেট পেয়েছেন লাহিরু কুমারা ও দিলরুয়ান পেরেরা।

এরআগে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে অলআউট হয়েছে ৩৪৬ রানে। ফিফটি পেয়েছেন উপুল থারাঙ্গা ও অধিনায়ক দিনেশ চান্ডিমাল। থারাঙ্গা ১০৭ বলে ৭১ এবং চান্ডিমাল ১০০ বলে ৫৫ রান করেছেন। পাশাপাশি আসেলে গুনারত্নে ৪৫ ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৪১ রান করেন। ১২৫ রানে ৫ উইকেট তুলে নিয়েছেন গ্রায়েম ক্রেমার। ২টি উইকেট পেয়েছেন শন উইলিয়ামস।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!