• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রাত পোহালেই মেহেরপুর পৌর নির্বাচন


মেহেরপুর প্রতিনিধি এপ্রিল ২৪, ২০১৭, ০৭:৫৩ পিএম
রাত পোহালেই মেহেরপুর পৌর নির্বাচন

নির্বাচনকে ঘিরে শহরজুড়ে বিজিবির টহল

মেহেরপুর: মঙ্গলবার (২৫ এপ্রিল) মেহেরপুর পৌরসভার বহু কাঙ্খিত নির্বাচন। ইতিমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ভোট গ্রহণের সরঞ্জাম। সুষ্ঠু নির্বাচনের লক্ষে নিরাপত্তার চাদরে ছেয়ে গেছে পৌর এলাকা। ভোটাররাও অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভোট প্রদানের সেই মাহিন্দ্রক্ষণের।

মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মাহফুজুর রহমান রিটন, বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু ও সাংস্কৃতিক কর্মী নিশান সাবের প্রতিদ্বন্দীতা করছেন। ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৮ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী রয়েছেন।

এবারই প্রথম দলীয় প্রতীকে মেহেরপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে দ্বিমুখী না ত্রিমুখি লড়াই হবে তা নিয়ে চলছে বিশ্লেষণ।

এদিকে শেষ সময়ের প্রচারণার ব্যস্ত প্রার্থীরা। কে হচ্ছেন পরবর্তী পৌর মেয়র তা নিয়ে ভোটার-সমর্থকদের মাঝে চলছে চুলচেরা বিশ্লেষণ। অবশ্য মেয়র প্রার্থীদের একে অন্যের প্রতি রয়েছে পাল্টাপাল্টি অভিযোগ। সব ছাপিয়ে সুষ্ট পরিবেশ বজায় রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন নির্বাচন সংশ্লিষ্টরা। ভোটাররাও মতামত প্রকাশের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৫ টি ভোটকেন্দ্রে ব্যালট পেপার, স্বচ্ছ ব্যালট বাক্স ও ভোট গ্রহণের সরঞ্জাম পাঠানো হয়েছে। ৯১টি বুথ তৈরি করা হয়েছে। ১৫ জন প্রিজাইডিং অফিসার, ৯১ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৮২ জন পোলিং অফিসার ভোট গ্রহণের জন্য কেন্দ্রে পৌঁছেছেন।

এদিকে মেহেরপুর পৌর এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেছে প্রশাসন। রোববার (২৩ এপ্রিল) বিকেল থেকে শুরু হয়েছে বিজিবি টহল। কেন্দ্রের নিরাপত্তার জন্য পুলিশ ও আনছার-ভিডিপি সদস্যরা রয়েছেন। কেন্দ্রের বাইরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, পুলিশ ও র‌্যাব’র টিম কাজ করবে। নির্বাচনী আইন শৃংখলা রক্ষায় ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে জেলা প্রশাসক।

মেহেরপুর পৌরসভার রির্টার্নিং অফিসারের দায়িত্বে থাকা জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামান বলেন, উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণের আশা করছি। এর  জন্য যা যা করণীয় তাই করা হয়েছে।

২০১৫ সালে মেহেরপুর পৌর পরিষদের মেয়াদ শেষ হয়। ২০১৫ সালে মেয়াদোত্তীর্ণ বেশিরভাগ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু সীমান্ত সংক্রান্ত জটিলতার মামলায় মেহেরপুর পৌরসভা নির্বাচন হয়নি। মামলা নিষ্পত্তির পর এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম 

Wordbridge School
Link copied!