• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রাতে সিডনির উদ্দেশে দেশ ছাড়ছেন মুশফিকরা


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০১৬, ০১:৪৪ পিএম
রাতে সিডনির উদ্দেশে দেশ ছাড়ছেন মুশফিকরা

বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফর শুরু হয়ে যাচ্ছে আজ। যদিও একসঙ্গে যাওয়া হচ্ছে না সবার। ২২ জনের ১৩ জন আজ সিডনির উদ্দেশে রওনা হবেন রাতে। নিউজিল্যান্ডে সিরিজ খেলতে যাওয়ার আগে অস্ট্রেলিয়ায় নয় দিনের প্রস্তুতি ক্যাম্পে বিগ ব্যাশের দুটি দলের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা আছে বাংলাদেশের। সিডনির উদ্দেশে আজ ও পরশু দুই ভাগে ঢাকা ছাড়বেন ক্রিকেটাররা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ হচ্ছে শুক্রবার। তার আগেই বৃহস্পতিবার রাতে অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্পের জন্য দেশ ছাড়ছেন মুশফিকুর রহীমরা। তবে দলের ২২জন একসঙ্গে যাচ্ছেন না। রাজশাহী কিংস ও ঢাকা ডায়নামাইটসে থাকা জাতীয় দলের খেলোয়াড়রা যাবেন শনিবার। মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবালও দ্বিতীয় দলটিতে।

রাতে মুশফিকের নেতৃত্বে যাচ্ছেন মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, শুভাগত হোম, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম, শুভাশিষ রায়, রুবেল হোসেন ও এবাদত হোসেন। মোট ১২ জন। বাকি থাকে ১০ জন। অস্ট্রেলিয়ায় ক্যাম্পের পর বাংলাদেশ দল যাবে নিউজিল্যান্ড সফরে। ওটাই মূল লক্ষ্য। সেখানে ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে ম্যাচ। এই সফরে ৩ ওয়ানডে, ৩ টি-টুয়েন্টি ও দুই টেস্টের সিরিজ খেলবে টাইগাররা।

সিডনিতে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ। সেখানে বিগ ব্যাশের দল সিডনি থান্ডার্স ও সিডনি সিক্সার্সের সঙ্গে দুটো টি-টুয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ১৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্য রওনা হবেন মাশরাফি-মুশফিকরা। 

নিউজিল্যান্ডে ২২ ডিসেম্বর একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তার আগেই ১৫ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করা হবে। এরপর দ্বিতীয় ওয়ানডের পর টি-টুয়েন্টি দলও দিয়ে দেবে বোর্ড। দ্বিতীয় টি-টুয়েন্টির পর ঘোষিত হবে টেস্ট স্কোয়াডে।

প্রস্তুতি ক্যাম্পের দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশীষ রায়, রুবেল হোসেন, এবাদত হোসেন, তানভির হায়দার।

স্ট্যান্ড বাই: শাহরিয়ার নাফীস, আব্দুল মজিদ, লিটন কুমার দাস, মোশাররফ হোসেন, আল আমিন হোসেন, আলাউদ্দিন বাবু, নাসির হোসেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!