• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

রান করেই চলেছেন তুষার, ধারাবাহিক সৌম্য


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২২, ২০১৮, ০৮:১৬ পিএম
রান করেই চলেছেন তুষার, ধারাবাহিক সৌম্য

ছবি: সংগৃহীত

ঢাকা: সেঞ্চুরি না হওয়াটাই তাঁর কাছে অস্বাভিক। মাঠে নামলেই তিন অঙ্কের ফিগারে পৌঁছানো তাঁর কাছে কোনও ব্যাপারই না। ২০ তম জাতীয় লিগের চতুর্থ রাউন্ডে সেঞ্চুরি পাননি তুষার ইমরান। তবে সর্বোচ্চ রানের ইনিংসটি খেলেছেন তিনিই। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে স্বাগতিকরা প্রথম দিন শেষ করেছে ৭ উইকেটে ২৮১ রান তুলে।

এবারের জাতীয় লিগে আগের তিনটি ম্যাচ থেকে তিনটি সেঞ্চুরি তুলে নিয়েছেন তুষার। সেই সঙ্গে প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ হাজার রানের মাইফলকও অতিক্রম করেছেন। সোমবারও ইনিংসের সর্বোচ্চ ৭১ রান এসেছে তুষারের ব্যাট থেকেই। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তাঁর ৫৭ তম ফিফটি। ১২৭ বলে নয়টি বাউন্ডারির সাহায্যে নিজের ইনিংসটি সাজিয়েছেন তুষার।

ধারাবাহিকতা ধরে রেখেছেন সৌম্য সরকার। এশিয়া কাপে জরুরি তলবে যোগ দেওয়া এই ওপেনার ঘরের মাঠে জিম্বাবুয়ে বিপক্ষে ওয়ানডে সিরিজে সুযোগ পাননি। সেই আক্ষেপ তিনি ব্যাট থেকে মেটাচ্ছেন। জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জিতিয়েছেন। সেই ম্যাচে সৌম্য দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছিলেন। সেই পারফরম্যান্সই তিনি টেনে এনেছেন খুলনায়। ৯৬ বলে ৬৬ রানের ইনিংসটি সৌম্য সাজিয়েছেন নয়টি বাউন্ডারি দিয়ে।

ফিফটি পেয়েছেন ওপেনার এনামুল হকও। তিনি ৫৬ রান করেছেন ১১২ বলে ছয় চার আর এক ছক্কায়। এছাড়া অধিনায়ক নুরুল হাসান ২৫ এবং দিন শেষে ৩৭ রানে অপরাজিত আছেন জিয়াউর রহমান। ৭৩ রানে ৩ উইকেট নিয়েছে সানজামুল ইসলাম। ৩৭ রানে ২ উইকেট ফরহাদ রেজার।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!