• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রানার্স আপ রাজশাহীকে হারিয়ে শুভ সূচনা রংপুরের


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৪, ২০১৭, ১১:২৩ পিএম
রানার্স আপ রাজশাহীকে হারিয়ে শুভ সূচনা রংপুরের

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে শুভ সূচনা করেছে রংপুর রাইডার্স। শনিবার (৪নভেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে গতবারের রানার-আপ রাজশাহী কিংসকে ৬ উইকেটে হারিয়েছে মাশরাফি বিন মর্তুজার দল।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১২ রানেই প্রথম উইকেট হারায় রাজশাহী। ৯ রান করে থেমে যান মুমিনুল হক। এরপর ৪৯ রানের জুটি গড়েন লুক রাইট ও রনি তালুকদার। রান তোলায় ব্যস্ত ছিলেন রনি। তাই মাঝে রাইট ১১, উইকেটরক্ষক মুশফিকুর রহিম ১১ ও ইংল্যান্ডের সামিত প্যাটেল ৩ রান করে ফিরলেও তা নিয়ে চিন্তিত ছিলো না রাজশাহী শিবির। তবে ৩টি চার ও ২টি ছক্কায় ৩৮ বলে ৪৭ রান করে রনি ফিরে যাবার পর বড় স্কোর গড়া নিয়ে চিন্তিত হয়ে পড়ে তারা।

তবে নিউজিল্যান্ডের জেমস ফ্রাঙ্কলিনের অপরাজিত ২৬, অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন সামি ১৮ বলে ২৯ ও মেহেদি হাসান মিরাজের ৫ বলে ১৫ রানের সুবাদে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৪ রান করে রাজশাহী। রংপুরের নাজমুল ইসলাম ও লাসিথ মালিঙ্গা ২টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১৫৫ রানে লক্ষ্যটা র্স্পশ করতে গিয়ে শুরুতেই বিপদে পড়ে রংপুর। ১৫ রানের মধ্যে ফিরে যান বিদেশী দুই ওপেনার ওয়েস্ট ইন্ডিজের জনসন চালর্স ও ইংল্যান্ডের এডাম লিথ। নিজের মুখোমুখি হওয়া প্রথম বলেই লিথ শুন্য হাতে ফিরলেও ৯ রানে থামেন চালর্স। 

এরপর দলকে খেলায় ফেরান মোহাম্মদ মিথুন ও শাহরিয়ার নাফীস। ৭৫ রানের দুর্দান্ত জুটি গড়েন তারা। ১টি চার ও ৩টি ছক্কায় হাফ-সেঞ্চুরির দোড়গোড়ায় পৌছে গিয়েছিলেন মিথুন। কিন্তু দুর্ভাগ্য তার। ৩৩ বলে ৪৬ রান করে আউট হন তিনি। 
এরপর ৩৪ বলে ৩৫ রান করে ভুল শট খেলার খেসারত দেন নাফীস। ৩টি চার ও ১টি ছক্কা মারেন তিনি। দলীয় ১১৩ রানে নাফীসের বিদায়ের পর পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৪২ রানের জুটি গড়ে রংপুরকে টুর্নামেন্টে শুভ সূচনা এনে দেন ইংল্যান্ডের রবি বোপারা ও শ্রীলংকার থিসারা পেরেরা। বোপারা ৩টি চার ও ২টি ছক্কায় ২৩ বলে অপরাজিত ৩৯ ও পেরেরা ১২ বলে অপরাজিত ২০ রান করেন। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!