• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রানিয়েরিকে বরখাস্ত করল লিচেস্টার সিটি


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ০৬:১৬ পিএম
রানিয়েরিকে বরখাস্ত করল লিচেস্টার সিটি

ঢাকা: ফিফা বর্ষসেরা কোচের স্বীকৃতি পাওয়া ইতালিয়ান রানিয়েরি গেল মৌসুমে অবিশ্বাস্য জাদুতেই লিচেস্টার সিটিকে শিরোপা এনে দিয়েছিলেন কোচ ক্লদিও রানিয়েরি। কিন্তু চলমান মৌসুমে রানিয়েরির কোন জাদুই যেন কাজ করছিল না। ফলে ব্যর্থতার সাগরে হাবুডুবু খাচ্ছে লিচেস্টার। আর এই ব্যর্থতার দায়ে কোচ রানিয়েরিকে বরখাস্ত করেছে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লীগের দল লিচেস্টার সিটি ক্লাব কর্তৃপক্ষ।

২০১৪-১৫ মৌসুমে রেলিগেশন এড়ায় লিচেষ্টার সিটি। ৩৮ খেলায় ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪তম স্থান পায় তারা। তাই দলের পারফরমেন্সের উন্নতির জন্য ২০১৫ সালের ১৩ জুলাই গ্রীস জাতীয় দলের কোচ রানিয়েরিকে তিন বছরের জন্য নিয়োগ দেয় লিচেস্টার। দায়িত্ব পেয়েই লিচেস্টারকে পাল্টে দেন রানিয়েরি।

২০১৫-১৬ মৌসুমে রুপকথার গল্পের মতো ইংলিশ লীগে আবির্ভূত হয় লিচেস্টার। ইংলিশ লীগে সেরা সব দলকে পেছনে ফেলে শিরোপা জিতে নেয় লিচেস্টার। ৩৮ খেলায় ৮১ পয়েন্ট নিয়ে সেরার মুকুট পড়ে লিচেস্টার। ১৩৩ বছরের ফুটবল ইতিহাসে সেরা সাফল্য পায় লিচেস্টার। তবে মাত্র নয় মাস আগে শিরোপা জয় করা লিচেস্টার, চলমান মৌসুমে ব্যর্থতার অথৈ সাগরে হাবুডুবু খাচ্ছে।

চলমান মৌসুমে এখন পর্যন্ত ২৫ খেলা শেষে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তম স্থানে লিচেস্টার। রেলিগেশনের ফাঁদে থাকা তিন দলের সাথে লিচেস্টারের পয়েন্টের ব্যবধানে ১ ও ২। লিচেস্টারের ব্যর্থতার ট্রেন যে গতিতে চলছে, তাতে মৌসুম শেষে রেলিগেশনে পড়া কোন বিষয়ই নয়। তাই লীগের বাকি ১৩ ম্যাচ বরখাস্ত হতে হলো কোচকে।

গতরাতে এক বিবৃতিতে লিচেস্টারের পক্ষ থেকে জানানো হয়, ‘রানিয়েরির সাথে সম্পর্কের ইতি টানলো লিচেস্টার। দলকে ইতিহাসের সেরা সাফল্যই এনে দিয়েছে সে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তার অতীত সাফল্য প্রশ্নের সম্মুখীন। তাই বাধ্য হয়েই রানিয়েরির সাথে সর্ম্পকে ছেদ টানলো ক্লাব।’

রানিয়েরিকে সরিয়ে দিলেও মৌসুমের বাকি সময় কোচ দিয়েই পার করে দেয়ার সিদ্বান্ত নিয়েছে লিচেস্টার। তাই খুব শিগগিরই নয়া কোচ নিয়োগের প্রক্রিয়াও শুরু করে দিয়েছে তারা। লিচেস্টারের পছন্দের তালিকায় আছেন ম্যানচেস্টার সিটির সাবেক কোচ রর্বাতো মানচিনি ও ইংল্যান্ডের সাবেক ম্যানেজার রয় হজসন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!