• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাবিতে আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু ১ মার্চ


রাবি প্রতিনিধি ফেব্রুয়ারি ২৫, ২০১৮, ০৭:২১ পিএম
রাবিতে আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু ১ মার্চ

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘অমানবিকতা প্রতিহতকরণের মাধ্যমে বৈশ্বিক শান্তি সম্প্রসারণ’ এ স্লোগানকে সামনে রেখে চার দিনব্যাপী আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু করতে যাচ্ছে রাজশাহী ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস। রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয় রবীন্দ্র ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির মহাসচিব মোহাম্মদ সুজন।

আগামী ১ মার্চ (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হতে যাওয়া আন্তর্জাতিক এ সম্মেলনে ভারত ও নেপালসহ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ৩০০ শিক্ষার্থী অংশ নেবেন বলে জানান তিনি।

এ সময় লিখিত বক্তব্যে তিনি আরও  বলেন, এদিন দুপুর ২.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠানের উদ্বোধন করবেন সাবেক হাই কমিশনার অধ্যাপক সাইদুর রহমান খান। অংশগ্রহণকারীদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতা, আলোচনা-সমালোচনার মাধ্যমে খসড়া প্রস্তাবনা প্রস্তুত করা হবে। প্রতিযোগিদের মোট ছয়টি কমিটিতে বিভক্ত করে প্রত্যেক কমিটির জন্য একটি করে এজেন্ডা নির্ধারণ করা হয়েছে।

কমিটিগুলো হলো জাতিসংঘ নিরাপত্তা পরিষদ, বিশ্ব বাণিজ্য সংস্থা, জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাইকমিশনার, জাতিসংঘ পরিবেশ কর্মসূচি, রাসয়নিক অস্ত্র নীরস্ত্রীকরণ সংস্থা ও আন্তর্জাতিক গণমাধ্যম। এছাড়া, আগামী ৪ মার্চ বিশ্ববিদ্যালয় তৃতীয় বিজ্ঞান ভবনের পরিসংখ্যান বিভাগের গ্যালারিতে সমাপনী অনুষ্ঠান হবে বলে জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনটির উপদেষ্টা মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু, সাধারণ সম্পাদক কামরুন্নাহার তুরিন, অর্থ সম্পাদক ইমরুল হাসান প্রমুখ।

উল্লেখ্য, ২০১৩ সালে সংগঠনটি যাত্রা শুরু করে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!