• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাবিতে বিএফডিএফ বিতর্ক প্রতিযোগিতা শুরু আজ


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৫, ২০১৮, ১১:০৯ এএম
রাবিতে বিএফডিএফ বিতর্ক প্রতিযোগিতা শুরু আজ

রাবি: ‘জয়েন বিএফডিএফ, এক্সপ্রেস ইওরসেল্ফ’ এ স্লোগানকে সামনে রেখে ৮ম বারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগিতা শুরু হবে আজ বৃহস্পতিবার।

বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম (বিএফডিএফ) এর আয়োজনে এ বিতর্ক প্রতিযোগিতা চলবে ৩১ মার্চ পর্যন্ত।
বুধবার বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির প্রধান নির্বাহী সদস্য আবু ইউসুফ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিতর্ক প্রতিযোগিতাটি বাংলা ও ইংরেজী ধারায় অনুষ্ঠিত হবে। বাংলা বিতর্কটি আগামীকাল থেকে ২২ মার্চ এবং ইংরেজী বিতর্ক ২৩ থেকে ২৯ মার্চ হবে। এতে বিশ্ববিদ্যালয়ের ১২০ টি দল অংশগ্রহণ করছেন।

প্রতিযোগিতাটি আগামীকাল বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

এছাড়া, ১৬ মার্চ ও ১৭ মাচ বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবন, সিরাজী ভবন, মমতাজ উদ্দিন কলা ভবন, শহিদুল্লাহ কলা ভবনে একযোগে প্রথম ও দ্বিতীয় রাউন্ড অনুষ্ঠিত হবে।

৩১ মার্চ সমাপনী দিনে বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্স সম্মেলন কক্ষে প্রধান অতিথি থাকবেন উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। বিএফডিএফের উপদেষ্টা মার্কের্টি বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু, ফিন্যান্স বিভাগের অধ্যাপক আব্দুর রশিদ কবির প্রমুখ।

সংবাদ সম্মেলনে বিএফডিএফের সিনিয়র নির্বাহী সদস্য হাবিবুর রহমান, ফারহানা ওয়ালিদা রাশা, হাসান মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০০৮ সালে মুক্তযুদ্ধের চেতনাকে ধারন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয় সংগঠনটি। এরপর থেকে বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!