• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাবিতে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত


সাঈদ সজল, রাবি প্রতিনিধি মার্চ ২০, ২০১৮, ০৩:১৪ পিএম
রাবিতে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সমাজকর্ম বিভাগের উদ্যোগে ‘সম্প্রদায়কে উন্নীত করো এবং পরিবেশকে স্থায়ী করো’ এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২০ মার্চ) সকাল ১০টায় বিভাগটি বর্ণাঢ্য এক র‌্যালি বের করে।

র‌্যালিটি মমতাজ উদ্দীন কলা ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে মিলিত হয়। এবং সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় সমাবেশে বক্তব্য দেন, সমাজকর্ম বিভগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন বিভাগের অধ্যাপক ড. আশরাফুজ্জামান, অধ্যাপক ড. এমাজ উদ্দিন, অধ্যাপক সাঈদ আখতার প্রমুখ।

সমাবেশে অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন বলেন, বর্তমানে আমাদের কমিউনিটি নানাভাবে হারিয়ে যাচ্ছে। অনেকে কমিউনিটিতে অনগ্রসর হচ্ছে। অনগ্রসরদের প্রোমোট ও উন্নীত করার জন্য বিশ্বব্যাপী সমাজকর্মীদের কাজ করে যেতে হবে। এই কাজের সময় পরিবেশের কথা মাথায় রেখে আমাদের চিন্তা-চেতনা, গবেষণা করতে হবে।

তিনি আরও বলেন, সমাজকর্মকে বিশ্বের সকলের নিকট পৌঁছে দেওয়ার লক্ষে প্রতিবছর বিশ্ব সমাজকর্ম দিবস পালিত হচ্ছে। একে অ্যাকাডেমিক শিক্ষার মাধ্যমেও পৌঁছে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। বর্তমানে দেশের ছয়টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমাজকর্ম পড়ানো হয়। যার মাধ্যমে শিক্ষার্থীরা সমাজকর্মে উদ্বুদ্ধ হতে পারে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!