• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাবির অবৈধ স্থাপনা উচ্ছেদ নিয়ে মারামারি


রাবি প্রতিনিধি নভেম্বর ২২, ২০১৭, ১০:৫১ পিএম
রাবির অবৈধ স্থাপনা উচ্ছেদ নিয়ে মারামারি

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অভ্যন্তরে অবৈধ স্থাপনা উচ্ছেদ নিয়ে মারামারির ঘটনায় এক দোকানী ও তার ছোট ভাইকে আটক করেছে পুলিশ।

বুধবার (২২ নভেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর ও সহকারী প্রক্টরদ্বয় আমচত্বর এলাকার একটি অবৈধ দোকান উচ্ছেদ করতে যান। ওই সময় দোকানীর সঙ্গে বাকবিতন্ডার এক পর্যায়ে এই মারামারির ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বুধবার সকালে বিশ্ববিদ্যালয় এস্টেট দপ্তরের পরিচালক জাহিদ আলী প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান ও তার সহকারীদের সঙ্গে ক্যাম্পাসের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে আসেন। এসময় ক্যাম্পাসের পরিবহন মার্কেটের ক্যাম্পাস ফুড কর্ণারের অতিরিক্ত অংশ সরিয়ে ফেলার জন্য দোকানীকে অনুরোধ জানান।

তবে দোকানী নিজাম উদ্দিন আলম ও তার ভাই মুন্না দোকান উচ্ছেদে বাধা প্রদান করে। এক পর্যায়ে প্রক্টরের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন তারা। প্রক্টরিয়াল বডির সঙ্গে ধাক্কাধাক্কি হয়েছে বলে জানান অনেকে।

ঘটনাস্থলে উপস্থিত থাকা সৌরভ হোসেন নামের এক শিক্ষার্থী জানান, দোকানী আলম প্রক্টরকে ক্যাম্পাসের অন্যসব অবৈধ স্থাপনা আগে উচ্ছেদ করে পরে তার দোকান উচ্ছেদ করতে বলেন। এসময় প্রক্টরের সঙ্গে দুর্ব্যবহারও করেন ওই দোকানী।

এ সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে দোকানীর হাতাহাতির ঘটনা ঘটে। শিক্ষার্থীরা দোকানের চেয়ার টেবিল ও আসবাবপত্র ভেঙ্গে ফেলেন। এসময় দোকানীর হামলায় দুজন শিক্ষার্থী আহত হয়। পরে উত্তেজিত হয়ে আবারো শিক্ষার্থীরা আলমকে মারধর শুরু করে। মতিহার থানা পুলিশ আলম ও মুন্নাকে থানায় নিয়ে যায়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, ওই দোকানীর অপরাধ জগতের সঙ্গে সংশ্লিষ্টতাসহ শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহারেরও অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মতিহার থানার ওসি মেহেদী হাসান বলেন, প্রক্টর স্যারের সঙ্গে কথা বলে ঘটনাস্থল থেকে দোকানী আলম ও তার ভাইকে পুলিশ থানায় নিয়ে এসেছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!