• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

রাবির ছাত্রী হলে এইচএসসির ১০০ খাতা!


রাজশাহী প্রতিনিধি মে ২২, ২০১৭, ১০:৩৭ পিএম
রাবির ছাত্রী হলে এইচএসসির ১০০ খাতা!

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার (এইচএসসি) ১০০ খাতা উদ্ধার করেছেন রাজশাহী শিক্ষা বোর্ডের প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক তরুণ কুমার সরকার।

সোমবার (২২ মে) বিকেলে বিশ্ববিদ্যালয় ছাত্রীদের আবাসিক হলের (মুন্নুজান হল) দ্বিতীয় তলায় বারান্দায় থাকা একটি ব্যাগ থেকে থেকে খাতাগুলো উদ্ধার করা হয়।

প্রাধ্যক্ষ অধ্যাপক জিন্নাত ফেরদৌসী গণমাধ্যমকে বলেন- রাজশাহী শিক্ষা বোর্ডের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক বিকেলে বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানান। তাদের তথ্যের ভিত্তিতে খাতাগুলো উদ্ধার করি। সেগুলো বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রককে দেওয়া হয়েছে।

রাজশাহী বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তরুন কুমার সরকার বলেন, ওই খাতাগুলো রাজশাহী শিক্ষা বোর্ডের ইসলামের ইতিহাসের (কোড নং: ২৬৮)। খাতাগুলোর পরীক্ষক ছিলেন রাজশাহী নিউ ডিগ্রি গভ. কলেজের শিক্ষক ড. আবুল কালাম। রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যানসহ কর্তৃপক্ষ বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

এদিকে, বিভিন্ন গণমাধ্যমে উঠে আসা তথ্যানুযায়ী- নিউ ডিগ্রি গভ. কলেজের শিক্ষক ড. আবুল কালাম বোর্ড থেকে মূল্যায়ণের জন্যে পাওয়া দুই বান্ডিল খাতা নিজে না মূল্যায়ণ করে শাহ্ মখদুম কলেজের শিক্ষক ও এমপি থ্রি’র রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক মাসুদ রানাকে দেন। মাসুদ রানা আবার ওই খাতা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের এক ছাত্রকে দেন। ওই ছাত্র তা তার সহপাঠী এক ছাত্রীকে দেন। ওই ছাত্রী মুন্নুজান মুন্নুজান হলের গণরুমে অবস্থান করেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!