• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাবির তাপসি রাবেয়া হলে শর্টসার্কিট : আহত ৬


রাবি প্রতিনিধি ফেব্রুয়ারি ২৩, ২০১৮, ০৭:২৮ পিএম
রাবির তাপসি রাবেয়া হলে শর্টসার্কিট : আহত ৬

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রীদের আবাসিক হলে বৈদ্যুতিক শর্টসাকির্টে ছয় শিক্ষার্থীর আহতের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে তাপসি রাবেয়া হলে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, ফারসি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রমা সরকার, আরবি বিভাগের শামিমা খাতুন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতির হ্যাপি খাতুন, রাষ্ট্রবিজ্ঞানের জুলেখা আক্তার বন্য, লোক প্রশাসনের সুরাইয়া আক্তার, এগ্রোনমি এন্ড এগ্রিকালচারাল বিভাগের সোনালী খাতুন। তারা হলের কলরব ডরমেটরির আবাসিক শিক্ষার্থী।

হল সূত্রে জানা গেছে, হলের ডরমেটরিতে রাত সাড়ে ১২টার দিকে শটসার্কিটে বৈদ্যুতিক বাল্ব, মোবাইল চার্জারে আগুন লাগে ও বেশ কয়েকটি মোবাইল পুড়ে যায়। বৈদ্যুতিক বাল্ব ভেঙ্গে শিক্ষার্থীদের ওপর পড়ে ফলে তাদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে নিরাপত্তার আশ্রয় নিতে শিক্ষার্থীরা তাড়াহুড়ো করে ডরমেটরি থেকে বের হওয়ার সময় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। আহত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় মেডিকেল থেকে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

হলের একাধিক আবাসিক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এ সমস্যা আজকের নতুন নয়। মাঝে মাঝেই এ ধরনের ঘটনা ঘটে। তার পরও হল কর্তৃপক্ষ গুরুত্বের সঙ্গে নিচ্ছেন না। আমাদের জীবন নিয়ে শঙ্কায় আছি’।

হল প্রাধ্যক্ষ ড. সাবিনা সুলতানা পারিবারিক কাজে রাজশাহীর বাইরে থাকায় আবাসিক শিক্ষক সৈয়দা নুসরাত জাহানের নিকট জানতে চাইলে বলেন, ‘হলের কড়ই গাছের ভেতর দিয়ে বৈদ্যুতিক লাইন আছে। তাই এ সমস্যা হয়েছিল। শটসার্কিটের সময় ডরমেটরির শিক্ষার্থীরা বের হতে গিয়ে কয়েকজন আহত হয়। তাদেরকে বিশ্ববিদ্যালয় মেডিকেল থেকে চিকিৎসা দেওয়া হয়েছে তারা এখন মোটামুটি সুস্থ। কিছুদিন আগেই আমরা কৃষি প্রকল্পে গাছটি কাঁটার জন্য আবেদন জানিয়েছি’।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!