• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প আবারও বাতিলের দাবি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৬, ০৩:২০ পিএম
রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প আবারও বাতিলের দাবি

জনস্বার্থ ও সুন্দরবনবিরোধী সব অপপ্রচার বন্ধ করে, জনদাবি মেনে নিয়ে সুন্দরবনকে বাঁচানোর স্বার্থে রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প আবারও বাতিলের দাবি জানিয়েছে নাগরিক সংগঠন সুন্দরবন রক্ষা জাতীয় কমিটি।

শনিবার (১২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনাতনে সংবাদ সম্মেলনে জাতীয় কমিটির আহ্বায়ক সুলতানা কামাল লিখিত বক্তব্যে এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সুন্দরবন রক্ষা জাতীয় কমিটির সদস্যসচিব ডা. মো. আব্দুল মতিন, অধ্যাপক এম এম আকাশ, বদরুল ইমাম, ইফতেখারুজ্জামান, খুশী কবির ও রুহিন হোসেন প্রিন্স।

সুলতানা কামাল বলেন, সুন্দরবন প্রশ্নে বাংলাদেশ সরকারের অবস্থান আর জলবায়ু প্রশ্নে অবস্থান পরস্পরবিরোধী। কারণ জলবায়ু সংকট মোকাবিলা করতে হলে সুন্দরবনকে অক্ষত রাখা আমাদের প্রধান দায়িত্ব। এটি জাতিসংঘ ও সারাবিশ্বের আকাঙ্ক্ষা।

সুন্দরবন তথা রামপাল নিয়ে কোনো অযৌক্তিক বক্তব্য রাখা হচ্ছে না মন্তব্য করে তিনি বলেন, যথেষ্ট তথ্য প্রমাণ ও বিজ্ঞানভিত্তিক বিশ্লেষণের মাধ্যমেই আমরা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের বিরোধিতা করছি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সুন্দরবন নিয়ে জনগণের ট্যাক্সের টাকায় যে বিজ্ঞাপন প্রচারিত হচ্ছে তা বিভ্রান্তিকর ও প্রতারণামূলক। এটা সম্পূর্ণ মিথ্যা তথ্যে। যা বন্ধ করা উচিত।

প্রসঙ্গত, সুন্দরবনের কাছে রামপালে ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ কম্পানি বিদ্যুৎকেন্দ্রটি নির্মাণ করবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!