• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রামপালে বিদ্যুৎ কেন্দ্র: গণভোটে সুন্দরবন রক্ষা জয়ী


যশোর প্রতিনিধি জানুয়ারি ১৯, ২০১৭, ০৬:৫৫ পিএম
রামপালে বিদ্যুৎ কেন্দ্র: গণভোটে সুন্দরবন রক্ষা জয়ী

যশোর: সুন্দরবনের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে সরকার সিদ্ধান্ত নিলেও কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ জনগণের মতামতের জন্য প্রতীকী ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। এই প্রতীকী গণভোটে সুন্দরবন রক্ষা জয়ী হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে যশোর শহরের দড়াটানা ভৈরব চত্বরে এ গণভোটের রায় প্রকাশ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানজিম উদ্দিন খান।

গণভোটে  মোট ভোট পড়েছে ৬৪৪৮টি। এরমধ্যে সুন্দরবন রক্ষার পক্ষে ভোট পড়েছে ৫৯১০টি। রামপালে বিদ্যুৎ কেন্দ্রের পক্ষে ভোট পড়েছে ৪৭৩টি। বাতিল হয়েছে ৬৫টি ভোট।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জেলা শাখার আয়োজনে গত ৬ জানুয়ারি থেকে বুধবার ( ১৮ জানুয়ারি) পর্যন্ত প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত এ ভোট গ্রহণ করা হয়। এরপর বৃহস্পতিবার ( ১৯ জানুয়ারি) প্রতীকী এ গণভোটের রায় প্রকাশ অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জেলা শাখার সভাপতি উজ্জ্বল বিশ্বাস। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাদ্রী চক্রবর্তী রিন্টু, যশোর জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু ও জেলা বাসদের সমন্বয়ক হাসিনুর রহমান। 

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!